হুইলচেয়ার পেয়ে উচ্ছ্বসিত মশিউর

তেরো বছরের মশিউর রহমান মুরাদ স্বাভাবিক মানুষের মতো চলাফেরা ও কথা বলতে পারেন না। পরিবারের বিভিন্ন সদস্যদের কোলে বেড়ে উঠলেও চেয়ারে বসে কিংবা বিছানায় শুয়ে কাটে তার দিন। বাবা রাজমিস্ত্রি হিসেবে কাজ করেন। বাবার সামান্য আয় দিয়ে মশিউরের জন্য হুইলচেয়ার কেনা সম্ভব ছিল না। এমন খবর পেয়ে বুধবার সকালে বোচাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ছন্দা পাল ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো.পিয়ারুল ইসলাম ছুটে যান মশিউরের বাড়িতে। তবে খালি হাতে যাননি তারা, হুইলচেয়ার উপহার দিয়ে চমকে দিয়েছেন শারীরিক প্রতিবন্ধী মশিউরকে।

শিশুটির বাবা মামুনুর রশিদ বলেন, আমার ছেলেকে হুইলচেয়ার কিনে দেয়ার সামর্থ্য ছিল না। আমি যা আয় করি, তা দিয়ে সংসার কোনো রকম চলে। আমার ছেলে প্রতিবন্ধী ভাতা পায়। শুধু হুইলচেয়ারের অভাব ছিল। আমি কোনোদিন ভাবতে পারিনি, ইউএনও স্যার আমাদের বাসায় এসে আমার ছেলেকে হুইলচেয়ার দিবেন।

বোচাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ছন্দা পাল বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধীদের উন্নয়নে বিভিন্ন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছে। সরকার বিভিন্ন সময় প্রতিবন্ধীদের বিভিন্ন উপকরণ প্রদান করে থাকে। আমি মশিউর রহমান মুরাদের কথা শুনে একটি হুইলচেয়ার দেয়ার ব্যবস্থা করেছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //