মামলা তুলে নিতে বৃদ্ধকে ‘পেটালেন মেয়র’

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় মামলা উঠিয়ে নিতে এক বৃদ্ধের পরিবারকে পেটানোর অভিযোগ উঠেছে পৌরসভার মেয়র এমরান উদ্দিন জুয়েল ও তার সহযোগীদের বিরুদ্ধে। 

শনিবার (১২ ডিসেম্বর) দুপুরে উপজেলার তিনলাখপীরে এই ঘটনা ঘটে। এ সময় আহত ৫ জনকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তারা হলেন- বাছির মিয়া (৬০), তার স্ত্রী জাহানারা বেগম (৪৮), ছোট ভাই বাচ্চু মিয়া (৫০), বোন আছিয়া বেগম (৭০) ও মেয়ে জুসনা বেগম (৩০)।

বাছির মিয়া ও তার পরিবারের সদস্যদের অভিযোগ, তাদের নিজস্ব এবং সরকারিভাবে ৯৯ বছরের জন্য বন্দোবস্ত পাওয়া জমি থেকে আখাউড়া-আগরতলা রেললাইন নির্মাণ প্রকল্পের জন্য কসবা পৌরসভার মেয়র এমরান উদ্দিন জুয়েল ও উপজেলা যুবদলের সদস্য সচিব শরিফুল হক স্বপনের নেতৃত্বে অবৈধভাবে বালু উত্তোলন এবং সরবরাহ করা হয়। যার ফলে তাদের ৩ কোটি টাকার ক্ষতি হয়। এই ঘটনায় ২০১৯ সালের অক্টোবর মাসে জেলা প্রশাসকের কাছে অভিযোগ দেয়া হয়। অভিযোগের প্রেক্ষিতে কসবার সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চারটি ড্রেজার মেশিন জব্দ এবং এক লাখ টাকা জরিমানা আদায় করেন। 

তবে জমির মালিকের ক্ষতিপূরণ দিতে অস্বীকার করলে ২০১৯ সালের নভেম্বরে যুগ্ন-জেলা জজ আদালতে মেয়র এমরান উদ্দিন জুয়েলকে ১ নম্বর আসামি করে ৬ জনের বিরুদ্ধে তিন কোটি টাকার ক্ষতিপূরণ মামলা দায়ের করা হয়। এই মামলার অন্য আসামিরা হলেন- পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর সাইদুল ইসলাম সজিব, সুমন চৌধুরী, উপজেলা যুবদলের সদস্য সচিব শরিফুল হক স্বপন।

বাছির মিয়ার ভাই বাচ্চু মিয়া জানান, মামলার পরবর্তী হাজিরার তারিখ ২০২১ সালের ৪ জানুয়ারি। এরই মধ্যে পৌরসভা নির্বাচন ঘনিয়ে আসায় এই মামলার কারণে দলীয় মনোনয়ন পেতে বেকায়দায় পড়ার আশঙ্কায় মেয়র জুয়েল শনিবার দুপুরে প্রায় শতাধিক মোটরসাইকেল নিয়ে তিনলাখপীর যান। এ সময় মামলাটি তুলে নিতে বাছির মিয়াকে চাপ প্রয়োগ করেন জুয়েল ও স্বপন। বাছির মামলাটি তুলতে অস্বীকার জানালে তাকে বেদম প্রহার করা হয়। তাকে বাঁচাতে গেলে পরিবারের অন্য সদস্যদের মারধর করা হয়। খবর পেয়ে পুলিশ সেখানে যায়।

অভিযোগ অস্বীকার করে মেয়র এমরান উদ্দিন জুয়েল জানান, এ বিষয়ে তিনি কিছুই জানেন না। অভিযোগ ভিত্তিহীন।

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লোকমান হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। অভিযোগ পেলে তদন্ত করে করে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //