বঙ্গবন্ধুর ভাস্কর্য পাহারায় ইসলামী আন্দোলন

বরিশালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য, ম্যুরাল ও বিভিন্ন মন্দিরের সুরক্ষায় নিরাপত্তা দিচ্ছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের তিন শতাধিক নেতাকর্মী। রাজধানীর ধোলাইপাড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরুদ্ধে যারা প্রথম কর্মসূচি পালন করেছে, সেই চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন এবার বঙ্গবন্ধুর ভাস্কর্যের নিরাপত্তায় পাহারা বসিয়েছে।

বুধবার (১৬ ডিসেম্বর) দুপুরে বরিশাল নগরীর ফজলুল হক এভিনিউতে সংগঠনটির বরিশাল জেলা ও মহানগর কর্তৃক আয়োজিত বিজয় র‌্যালি পূর্ব সমাবেশের সময় এ দৃশ্য দেখা যায়।  

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের প্রচার সম্পাদক কেএম শরীয়ত উল্লাহ জানিয়েছেন, বিজয় দিবস উপলক্ষ্যে বুধবার দুপুর আড়াইটার পর থেকে বরিশাল নগর ভবনের সামনে সমাবেশ ও বিজয় শোভাযাত্রা করেছে ইসলামী আন্দোলন। এতে দলটির বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন। আমাদের এ কর্মসূচি চলাকালে দুষ্কৃতিকারীরা যাতে ভাস্কর্য, ম্যুরাল, মন্দির বা গির্জায় হামলা চালিয়ে আমাদের ওপর দোষ চাপাতে না পারে; সেজন্য আমরা স্বেচ্ছাসেবক দিয়েছি।আমাদের কর্মসূচি চলার সময় নিরাপত্তার জন্য এসব স্থানে মোট তিনশ স্বেচ্ছাসেবক নিয়োগ করা হয়।

সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেন, মুক্তিযুদ্ধে মুসলমানদের অবস্থান কী ছিল, প্রকৃত মুক্তিযোদ্ধারা তা ভালো করেই জানেন। নতুন করে সেটা প্রমাণ করতে বক্তব্য বিবৃতি জরুরি নয়। তবে যারা ইসলামকে বিকৃত করার লক্ষ্যে মুক্তিযুদ্ধবিরোধী রাজাকারদের পরিচয় তুলে ধরতে ইসলামের সিম্বলগুলো ব্যবহার করেন, তাদেরকে একটি বার্তা দিতে চাই, আপনারা সতর্ক হোন। নিজেদের রাজাকার তকমা ঢেকে রাখতে ইসলামকে কলঙ্কিত করার চেষ্টা করবেন না, এর ফলাফল কখনো শুভ হবে না। একইসঙ্গে আমি বাংলাদেশ সরকারকে বলব, যারা মুক্তিযুদ্ধভিত্তিক বিভিন্ন গল্প-সিনেমা-নাটক এবং তথ্যচিত্রে রাজাকারদের পরিচয় তুলে ধরতে ইসলামী সিম্বল ব্যবহার করে সেসব নির্মাতাদের সংশোধনের চেষ্টা করুন এবং আপনার বাবার ইজ্জত রক্ষা করুন।

বরিশাল প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধুর একটি ভাস্কর্য রয়েছে। এটি স্থাপন করা হয়েছে তিন থেকে চার বছর আগে। বিভিন্ন জাতীয় দিবসে সেখানে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। নগরীর বঙ্গবন্ধু উদ্যান সংলগ্ন এলাকায় জাতির পিতার একটি ম্যুরাল আছে। ২০০৮ সালে এটি স্থাপন করেন সাবেক মেয়র প্রয়াত শওকত হোসেন হিরন।

আরেকটি ম্যুরাল আছে বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে, যেটি গত নভেম্বর মাসে উদ্বোধন করেন বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ম্যুরালটি বানানো হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //