দিনাজপুরের তিন পৌরসভায় ১৮ মেয়র প্রার্থী

দিনাজপুরের তিন পৌরসভা নির্বাচনে মেয়র পদে ১৮ জন প্রার্থী মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে আওয়ামী লীগের চারজন ও বিএনপির একজন বিদ্রোহী প্রার্থী হয়েছেন।

এর মধ্যে দিনাজপুর পৌরসভার সাতজন, বীরগঞ্জ পৌরসভার পাঁচজন ও বিরামপুর পৌরসভার ছয়জন প্রার্থী মেয়র পদে মনোনয়ন দাখিল করেছেন। এছাড়াও দিনাজপুরে কাউন্সিলর পদে-৭০ সংরক্ষিত ১৯, বিরামপুর পৌরসভায় কাউন্সিলর-৩৩ সংরক্ষিত ১৬ ও বীরগঞ্জ কাউন্সিলর-৪১ সংরক্ষিত ১৩ জন মনোনয়ন দাখিল করেছেন।

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা হলেন- দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট তহিদুল হক সরকার, বীরগঞ্জ পৌরসভায় বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি মোশারফ হোসেন বাবুল এবং বিরামপুর পৌরসভায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মশফিকুর রহমান ও বর্তমান মেয়র উপজেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব লিয়াকত আলী সরকার টুটুল। 

বিরামপুর পৌরসভায় বিএনপির বিদ্রোহী হয়েছেন সাবেক পৌর বিএনপির সভাপতি ও বর্তমান পৌর বিএনপির উপদেষ্টা আজাদুল ইসলাম।

দিনাজপুর পৌরসভায় নৌকা প্রতীক পেয়েছেন দিনাজপুর জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ। তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসাবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। বিদ্রোহী প্রার্থী হিসাবে মনোনয়নপত্র জমা দিয়েছেন তহিদুল। তবে তিনি বলেছেন, আমি বিদ্রোহী নই, স্বতন্ত্র প্রার্থী।

বীরগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগের গতবারের বিদ্রোহী প্রার্থী, বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি মোশারফ হোসেন বাবুল এবারো বিদ্রোহী প্রার্থী হিসাবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই পৌরসভায় নৌকার মাঝি হিসাবে মনোনয়নপত্র জমা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর। 

বিরামপুর পৌরসভায় অওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত দুইজন বিদ্রোহী প্রার্থী হিসাবে মনোনয়নপত্র জাম দিয়েছেন। এদের মধ্যে গতবারের বিদ্রোহী বর্তমান মেয়র উপজেলা আওয়ামী লীগের সদস্য লিয়াকত আলী সরকার টুটুল ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোশফিকুর রহমান। এছাড়া পৌরসভায় নৌকার মাঝি হিসাবে মনোনয়নপত্র জমা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সদস্য অধ্যাপক আক্কাস আলী।

অপরদিকে বিরামপুর পৌরসভায় বিএনপির মনোনীত প্রার্থী হিসাবে ধানের শীষের প্রার্থী হিসাবে মনোনয়নপত্র জমা দিয়েছে পৌর বিএনপির সভাপতি হুমায়ন কবির।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh