সিলেটে ৪৮ ঘণ্টার ধর্মঘটে অটোরিকশা চালকরা, দুর্ভোগ চরমে

গ্রিল সংযোজনের সিদ্ধান্ত বাতিল ও ব্যাটারিচালিত রিকশা, অটোবাইক, মোটরবাইক, মিশুক ও প্রাইভেট গাড়িতে যাত্রী পরিবহন বন্ধসহ পাঁচ দফা দাবিতে সিলেটে সিএনজিচালিত অটোরিকশার চালকরা ৪৮ ঘণ্টার ধর্মঘট শুরু করেছে।

আজ সোমবার (২১ ডিসেম্বর) সকাল ৬টা থেকে এই ধর্মঘট শুরু হয়েছে। ধর্মঘটের ফলে নগরীসহ সিলেটের বিভিন্ন সড়কে সকাল থেকেই ভোগান্তিতে পড়েছেন যাত্রীসাধারণ। 

সিলেট জেলা সিএনজিচালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়ন এবং সিলেট জেলা অটোরিকশা/অটোটেম্পু শ্রমিক জোটের সমন্বয়ে গঠিত ঐক্য পরিষদ এ ধর্মঘট আহ্বান করেছে।

এর আগে গতকাল রবিবার (২০ ডিসেম্বর) দুপুর ২টায় সিলেটের বিশ্বনাথ বাজারে সিএনজিচালিত অটোরিকশা কার্যালয় মাঠে সমাবেশ থেকে এই ধর্মঘটের ঘোষণা দেন নেতারা।

সমাবেশে তারা বলেন, দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত রাজপথে আন্দোলন চলবে। এই ৪৮ ঘণ্টার মধ্যে দাবিগুলো মানা না হলে ২৩ ডিসেম্বর সিলেটের সব মহাসড়কে অবস্থান কর্মসূচি পালন করা হবে।

ধর্মঘটের কারণে সিলেটের লোকজনকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। আর অটোরিকশা চলাচল না করায় সুবিধা নিচ্ছেন রিকশাচালকরা। ১০/২০ টাকার ভাড়া ৫০ টাকা, দূরত্ব বুঝে একশ’/দেড়শ’ টাকাও দাবি আদায় করছেন। পরিস্থিতির শিকার হয়ে অনেকে পায়ে হেঁটে গন্তব্যের উদ্দেশ্যে চলাচল করতে দেখা গেছে।

এছাড়া অনেক শিক্ষা প্রতিষ্ঠানে অ্যাসাইনমেন্ট জমা দেয়ার দিন ধার্য ছিল সোমবার। কিন্তু সিএনজি অটোরিকশার ধর্মঘট থাকায় শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের বিপাকে পড়তে হয়েছে।

এদিকে, সিলেট বিভাগের পাথর কোয়ারিসমূহ খুলে দেয়ার দাবিতে আগামী ২২, ২৩ ও ২৪ ডিসেম্বর সিলেট বিভাগে সব ধরনের পরিবহন ধর্মঘট ডেকেছে গণপরিবহণ ও পণ্যপরিবহণ মালিক ও শ্রমিক সংগঠন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //