বরিশালে বিএনপি কার্যালয়ে যুবদলের হামলা-ভাংচুর

বরিশাল মহানগর যুবদলের দুই নেতার অন্তঃকোন্দলের জেরে দলীয় কার্যালয়ে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এই ঘটনায় আহত হয়েছেন যুবদলের এক নেতা।

গতকাল শুক্রবার (২৬ ডিসেম্বর) রাত ৯টার দিকে নগরীর সদর রোডস্থ অশ্বিনী কুমার টাউন হল সংলগ্ন বরিশাল জেলা ও মহানগর বিএনপি কার্যালয়ে এ ঘটনা ঘটেছে। 

এসময় যুবদলের জ্যেষ্ঠ নেতা ও পুলিশের হাস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। তবে এ নিয়ে বিবাদমান দুই গ্রুপ আবারো সংঘর্ষে জড়াতে পারে বলে আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

প্রত্যক্ষদর্শী যুবদল নেতা-কর্মীরা জানিয়েছেন, মহানগর যুবদলের কর্মী সভায় যোগদান করবেন কেন্দ্রীয় নেতারা। ওই কর্মী সভা সফল করার লক্ষ্যে শুক্রবার রাতে দলীয় কার্যালয়ে মতবিনিময় সভার আয়োজন করে জেলা ও মহানগর যুবদল। সভা চলাকালে রাত ৯টার দিকে মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাসুদ হাসান মামুন ও যুগ্ম সম্পাদক মাজহারুল ইসলাম জাহানের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। যা এক পর্যায় হামলা ও দলীয় কার্যালয়ে ভাংচুরে রূপ নেয়।

সূত্রগুলো জানায়, দুই নেতার কথা কাটাকাটির এক পর্যায় মাসুদ হাসান মামুনের দুই অনুসারী বশির, ঝুনু ও রাহাতসহ বেশ কয়েকজন দলীয় কার্যালয়ের মধ্যে হট্টগোল শুরু করে। তারা দলীয় কার্যালয়ে থাকা চেয়ার ছুড়ে মারে যুবদল নেতা মাজহারুল ইসলামের গায়ে। এতে আহত হন তিনি।

তখন মাজহারুল ইসলামের অনুসারীরা বিপক্ষের নেতা-কর্মীর ওপর পাল্টা হামলার চেষ্টা করেন এবং মারামারি ও চেয়ার ভাংচুরে লিপ্ত হন। 

এনিয়ে দুই গ্রুপের মধ্যে তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়লে ঘটনাস্থলে উপস্থিত বরিশাল দক্ষিণ জেলা যুবদলের সভাপতি পারভেজ আকন বিপ্লবসহ অন্যান্য সিনিয়র নেতারা উভয় পক্ষকে নিবৃত্ত করেন।

খবর পেয়ে থানা পুলিশ ও সাংবাদিকরা ঘটনাস্থলে উপস্থিত হন। তাদের উপস্থিতি টের পেয়ে মামুন তার অনুসারীদের নিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। এরপর মাজহারুলের অনুসারীরা সদর রোডে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে মিছিল বের করতে চাইলে পুলিশি বাঁধায় পন্ড হয়ে যায়।

এ প্রসঙ্গে মহানগর যুবদলের যুগ্ম সম্পাদক মাজহারুল বলেন, বিভিন্ন ইউনিট কমিটি গঠন ও কর্মীসভা উপলক্ষে আমরা প্রস্তুতিমূলক মতবিনিময় সভায় অংশগ্রহণ করি। সেখানে কমিটির সাধারণ সম্পাদক মাসুদ হাসান মামুনের অসাংগঠনিক আচরণ ও স্বেচ্ছাচারিতার অভিযোগ করা হলে তিনি উত্তেজিত হয়ে ওঠেন। এক পর্যায় সে তার অনুসারীদের নিয়ে আমার ওপর হামলা করে।

তবে জাহানের এমন অভিযোগের সত্যতা জানতে যুবদলের সাধারণ সম্পাদক মামুনের বক্তব্য নিতে বারবার তার ব্যবহৃত মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি সাড়া দেননি। 

তবে দক্ষিণ জেলা যুবদলের সভাপতি পারভেজ আকন বিপ্লব উপস্থিতি সাংবাদিকদের বলেন, এক ঘরে একাধিক ভাই থাকলে একটু ঝগড়া হতেই পারে। এটা বড় কোনো ঘটনা নয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //