সুনামগঞ্জে চলন্ত বাসে ধর্ষণচেষ্টা: তরুণীর বাবার মামলা

সুনামগঞ্জের দিরাইয়ে চলন্ত বাসে ধর্ষণ থেকে বাঁচতে লাফ দেয়া সেই তরুণীর বাবা বাদী হয়ে অজ্ঞাতনামা তিনজনকে আসামি করে দিরাই থানায় একটি মামলা করেছেন। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম মামলা করার কথা নিশ্চিত করেছেন।

এদিকে মাথায় আঘাত নিয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে। গতকাল শনিবার (২৬ ডিসেম্বর) মধ্যরাতে তাকে হাসপাতালে ভর্তি করেন তার স্বজনরা। তিনি মাথায় গুরুতর আঘাত পেয়েছেন বলে জানিয়েছেন চিকিৎসকেরা। এছাড়া হাতেও আঘাত পেয়েছেন তিনি।

এদিকে ঘটনার পর পুলিশ বাসস্ট্যান্ড থেকে বাসটি আটক করেছে। তবে এখনো চালক ও হেলপারকে ধরতে পারেনি। শনিবার রাতেই জড়িতদের গ্রেফতারের দাবিতে রাতে দিরাইয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন স্থানীয় বাসিন্দারা।

দিরাই পৌর এলাকার বাসিন্দা ওই তরুণী স্থানীয় একটি কলেজের স্নাতক শ্রেণির ছাত্রী। তিনি সিলেটের লামাকাজি এলাকার বোনের বাড়ি থেকে বাসে করে দিরাইয়ে নিজ বাড়িতে যাচ্ছিলেন।

ওই তরুণীর বোন জামাই বলেন, শনিবার দুপুরে লামাকাজি থেকে আমি তাকে সিলেট থেকে সুনামগঞ্জের দিরাইয়ে চলাচলকারী ফাহাদ অ্যান্ড মাইশা পরিবহনের বাসে তুলে দিয়েছিলাম। দিরাই বাসস্ট্যান্ডে পৌঁছার আগে যাত্রী নেমে যাওয়ায় বাস ফাঁকা হয়ে যায়। এ সময় চালক ও হেলপার তাকে ধর্ষণের চেষ্টা চালায়। সন্ধ্যার পূর্বে দিরাই উপজেলার মদনপুর সড়কের সুজানগর এলাকায় এসে জীবন বাঁচাতে সে বাসের জানালা দিয়ে লাফ দেয়। এরপর বাসটি গতি বাড়িয়ে বাসস্ট্যান্ডে চলে যায়। আহত অবস্থায় ঘটনাস্থল থেকে স্থানীয় দুজন আমার শ্যালিকাকে উদ্ধার করে দিরাই হাসপাতালে ভর্তি করেন। তার অবস্থা গুরুতর হওয়ায় চিকিৎসকদের পরামর্শে আমরা ওসমানী মেডিকেলে নিয়ে আসি।

তবে বাস মালিকদের সহায়তায় চালক ও হেলপারকে চিহ্নিত করে তাদের ছবি পুলিশকে দিয়েছেন বলে জানান তিনি।

মেয়েটির বাবা বলেন, সিলেটে বোনের বাড়িতে বেড়াতে গিয়েছিল সে। শনিবার সন্ধ্যায় মেয়ে জামাই ওকে দিরাইয়ের একটি বাসে তুলে দেয়। সুজানগর এলাকায় তাকে ধর্ষণের চেষ্টা চালায় চালক ও তার সহযোগী। আমার মেয়ে বাঁচার জন্য গাড়ি থেকে লাফ দিলে হাতে ও মাথায় আঘাত পায়। এই ঘটনায় সাথে জড়িতদের শাস্তির দাবি জানান তিনি। 

সিলেট বাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক আব্দুল মুকিত মুকুল বলেন, অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। তাদের ধরতে পুলিশকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়ে তরুণীর পরিবারের পাশে থাকার কথা জানান। 

তিনি আরো বলেন, সিলেট বিভাগে আগে কখনো এমন ঘটনা ঘটেনি। এটি পুরো পরিবহন জগতের জন্য লজ্জার। এটি খুবই ন্যাক্কারজনক ঘটনা।

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের উপপরিচালক হিমাংশু লাল রায় বলেন, ওই তরুণী মাথায় ও হাতে আঘাত পেয়েছেন। মাথার আঘাত গুরুতর মনে হচ্ছে।

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম মামলা করার কথা নিশ্চিত করে বলেন, আসামিদের ধরতে আমরা বিভিন্ন জায়গায় অভিযান চালাচ্ছি। খুব দ্রুত সময়ের মধ্যেই আসামিদের আইনের আওতায় আনা হবে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //