সীতাকুণ্ডে পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণের শুরুতেই সংঘর্ষ

চট্টগ্রামের সীতাকুণ্ডে পৌরসভার ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোট গ্রহণের শুরুতেই সীতাকুণ্ড আদর্শ উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্র দুই কাউন্সিলর প্রার্থীর মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

বিষয়টি নিশ্চিত করে সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মিল্টন রায় বলেন, সকালে ভোটের শুরুতেই দু-এক জায়গায় বিচ্ছিন্ন কিছু সমস্যা হয়েছে। এর মধ্যে সীতাকুণ্ড সরকারি আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের হাতাহাতির ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ও উপজেলা প্রশাসন পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে।
আজ সোমবার (২৮ ডিসেম্বর) সোমবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। চলবে বিকাল ৪টা পর্যন্ত। এ নির্বাচনে প্রায় ৩৫ হাজার ভোটার ১৩ জন জনপ্রতিনিধি নির্বাচিত করবেন।

ভোটাররা প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট প্রদান করে পছন্দের প্রার্থীকে বিজয়ী করবেন। অন্যদিকে নির্বিঘ্নে ভোট সম্পন্ন করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন। সাধারণ কেন্দ্রে তিনজন পুলিশ সদস্য (অস্ত্রসহ), একজন অঙ্গীভূত আনসার সদস্য পিসি (অস্ত্রসহ), অঙ্গীভূত আনসার একজন এপিসি (অস্ত্র/লাঠিসহ) ও অঙ্গীভূত আনসার (লাঠিসহ তিনজন পুরুষ ও তিনজন নারী সদস্য) নিয়ে সাধারণ কেন্দ্রে মোট ১১ জন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে।

এছাড়া গুরুত্বপূর্ণ কেন্দ্রে চারজন পুলিশ সদস্য (অস্ত্রসহ), একজন অঙ্গীভূত আনসার সদস্য পিসি (অস্ত্রসহ), অঙ্গীভূত আনসার একজন এপিসি (অস্ত্র/লাঠিসহ) ও অঙ্গীভূত আনসার (লাঠিসহ চারজন পুরুষ ও তিনজন নারী সদস্য) মিলিয়ে গুরুত্বপূর্ণ কেন্দ্রে মোট ১৩ জন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, সীতাকুণ্ড পৌরসভা নির্বাচনে মোট ১৩টি পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। মেয়র পদে তিনজন ও কাউন্সিলর পদে (সাধারণ ও সংরক্ষিত) মোট ৭৫ জন প্রার্থী পরস্পরের প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদিকে ১৩টি পদেই একক প্রার্থী দিয়েছে বিএনপি। এছাড়া ৪-৫ জন জাতীয় পার্টি ও জামায়াতের প্রার্থীও নির্বাচন করছেন। 

আর ক্ষমতাসীন দল আওয়ামী লীগ মেয়র পদে একক প্রার্থী দিলেও কাউন্সিলর পদে প্রত্যেক ওয়ার্ডে ৪-৫ জন কিংবা তারও বেশি নেতাকর্মী নির্বাচনে অংশগ্রহণ করছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, সীতাকুণ্ড পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৪ হাজার ৮১৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৭ হাজার ৮২৭ জন ও নারী ভোটার ১৬ হাজার ৯৮৬ জন। নয় ওয়ার্ডে ভোট কেন্দ্রের সংখ্যা ১৭টি। 

পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার বুলবুল আহমেদ বলেন, ‌নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে এখানে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ, র‌্যাব, বিজিবি-আনসারসহ বিভিন্ন বাহিনীর সদস্যা দায়িত্ব পালন করছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //