জনতার কল্যাণে কাজ করছে সরকার: পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ক্ষমতা নয়, জনগণের কল্যাণে কাজ করছে সরকার। বঙ্গবন্ধু বাংলাদেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন, জননেত্রী শেখ হাসিনা সরকার তা বাস্তবায়ন করছে। 

আজ বুধবার ( ৩০ডিসেম্বর) উপজেলা ও পৌর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

প্রতিমন্ত্রী বলেন, বিগত দিনে নৌকার বিরুদ্ধে অপপ্রচার করা হয়েছে। ৩৭ বছর চলনবিলের মানুষ পিছিয়ে ছিলো। গ্রামে গ্রামে বিদ্যুৎ ছিলো না, কৃষকরা সার পায়নি, সারের জন্য কৃষকদের রক্ত দিতে হয়েছে। ইউনিয়ন পর্যায় সরকার ডিজিটাল সেবার ব্যবস্থা করেছে। অনলাইনে মানুষ সেবা গ্রহণ করছে। 

তিনি বলেন, সরকার স্বচ্ছ উপায়ে করোনার সময়ে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে অর্থ প্রদান করেছেন। ডিজিটাল বাংলাদেশের ফলে মানুষ ঘরে বসে সেবা পাচ্ছে। 

তিনি আরো বলেন, প্রযুক্তি শিক্ষায় তরুণ প্রজন্মকে শিক্ষিত করছে সরকার। প্রযুক্তিতে চতুর্থ শিল্প বিপ্লব ঘটবে, সে সম্ভবনা তৈরি হয়েছে। সাড়ে চার লাখ তরুণ-তরুণী ফ্রিল্যান্সার হিসেবে কাজ করছে। 

পলক বলেন, ১৬ বছর সিংড়া পৌরসভা পিছিয়ে ছিলো। বর্তমান মেয়র ফেরদৌস বিগত ৫ বছরে উন্নত ও নিরাপদ সিংড়া উপহার দিয়েছে। করোনা, বন্যার সময় মানুষের পাশে ছিলেন তিনি। সিংড়া পৌর এলাকায় মানুষের মৌলিক চাহিদা পূরণ হয়েছে। পৌর এলাকা সিসিটিভি ক্যামেরার আওতায় এসেছে, ফ্রি ওয়াইফাই জোন হয়েছে। 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন- সিংড়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌসসহ উপজেলা নেতারা। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //