হাঁসের সাথে শত্রুতা

বাঘারপাড়ায় বিষ প্রয়োগ করে প্রায় ৫০০ হাঁস মেরে ফেলা হয়েছে। পূর্ব শত্রুতার জের ধরেই এমন ঘটনার সৃষ্টি হয়েছে বলে দাবি করেছেন হাঁসের মালিক জমির শেখ। এ বিষয়ে বাঘারপাড়া থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে।

কৃষ্ণনগর গ্রামের জমির শেখ জানান, উপজেলার দেয়াড়া গ্রামের বিল জলেশ্বরে তার ক্যাম্বেল হাঁসের একটি খামার আছে। খামারে এক হাজার হাঁস ছিলো। হাঁসগুলোর বেশিরভাগ ১০-১৫ দিন পর ডিম পাড়া শুরু করবে। হাঁসগুলো খালের পানিতে চরে বেড়ায়। খামারের পাশে কৃষ্ণনগর গ্রামের আহাদ আলীর একটি কুয়া আছে। হাঁসগুলো অনেক সময় ওই কুয়ার পানিতে নেমে পড়ে।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকালে আটটার দিকে খামারের ঘর থেকে হাঁসগুলো ছেড়ে দেয়া হয়। হাঁসগুলো সারিবদ্ধভাবে আহাদ আলীর কুয়াতে নেমে পড়ে। কূয়ার পানিতে আগে থেকেই বিষ দেয়া ছিলো। এ কারণে কুয়াতে নামামাত্র দুই মিনিটের মধ্যে প্রায় ৫০০ হাঁস ছটফট করে মারা যায়। প্রতিটি হাসের মূল্য ৩০০ টাকারও বেশি। এতে প্রায় দেড় লাখ টাকারও বেশি ক্ষতি হয়েছে। দুই মাস আগেও বিষ দিয়ে একইভাবে এক হাজার তিনশ হাঁস মেরে ফেলা হয়।

এ ব্যাপারে জমির শেখ বৃহস্পতিবার চারজনকে অভিযুক্ত করে বাঘারপাড়া থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগে তিনি উল্লেখ করেছেন, উপজেলার কৃষ্ণনগর গ্রামের আহাদ আলী, দেয়াড়া গ্রামের রবিউল ইসলাম, কবির হোসেন এবং ইনছান আলীর সঙ্গে তার আগে থেকে দ্বন্দ্ব ছিলো। এই কারণে তারা কুয়ার পানিতে বিষ দিয়ে হাঁসগুলো মেরে ফেলেছেন।

বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ উদ্দীন বলেন, এ ব্যাপারে অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনার সত্যতা পাওয়া গেলে মামলা রেকর্ড করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

বিষয় : যশোর হাঁস

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //