যাত্রীবেশে বাসে ডাকাতি, নারী আটক

ছবি: দিনাজপুর প্রতিনিধি

ছবি: দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় বাসে ডাকাতি করার সময় নাজমুন নাহার রিপা (২৮) নামে এক ডাকাতকে আটক করেছে। এসময় ডাকাতি কাজে ব্যবহৃত ছয়টি ছোড়া উদ্ধার করা হয়। 

ডাকাতদের হামলায় আহত হয়েছেন তিন বাসযাত্রী। 

আজ সোমবার (৪জানুয়ারি) ভোর ৫টার দিকে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের নবাবগঞ্জ মতিহারা সেতুর কাছ থেকে ওই ডাকাতকে আটক করা হয়।

রিপা দিনাজপুর ঘোড়াঘাট উপজেলা বাসিন্দা। তার স্বামীর নাম সেলিম শেখ। বিরামপুর সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার (এএসপি) মিথুন সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

আহতরা হলেন- রানিশংকৈল উপজেলা জসিম উদ্দিনের ছেলে অনীল, ঠাকুরগাঁও জেলার আব্দুল গফ্ফারের ছেলে জুয়েল রানা, নবাবগঞ্জ উপজেলার জয়নাল আবেদিনের ছেলে জামাল হোসেন।

এএসপি মিথুন সরকার বলেন, গতকাল রবিবার (৩ জানুয়ারি) রাতে ঢাকার যাত্রাবাড়ি থেকে রোজিনা পরিবহনের একটি বাস যাত্রী নিয়ে ঠাকুরগাঁও রানিশংকৈলে যাচ্ছিল। ওই বাসে আট ডাকাত যাত্রীবেশে ওঠে। পথে গোবিন্দগঞ্জ থেকে দিনাজপুর আসার সময় তারা যাত্রীদের জিম্মি করে ডাকাতি শুরু করে। ডাকাত দল বাসচালককে সরিয়ে দিয়ে বাসটি নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেন। পথে কাটাবাড়ি এলাকায় বাসের সহকারি লাফ দিয়ে নেমে গিয়ে ৯৯৯ ফোন করে বিষয়টি অবগত করেন।

তিনি বলেন, ৯৯৯ থেকে ফোন পেয়ে ঘোড়াঘাট থানা পুলিশ বাসের পিছু নেয়। এদিকে বিরামপুর সার্কেলের সহকারি পুলিশসুপার নবাবগঞ্জ থানা পুলিশকে সাথে নিয়ে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের দলার দরগা বাজের গাছের গুড়ি দিয়ে রাস্তা অবোরোধ করে। এ সময় বাসটি মতিহারা বাজারের অদুরেই মতিহারা ব্রিজের পাশে রেখে ডাকাত দল পালিয়ে যায়। এসময় ধাওয়া করে নারী এক ডাকাতকে আটক করা হয়। 

তিনি আরো বলেন, পরে ওই নারী কাছ ও বাস থেকে পাঁচটি ধারালো চাকু, পাশেই ক্ষেত থেকে একটি রক্তাত্ত চাকু উদ্ধার করা হয়। আটক নারীকে নবাবগঞ্জ থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পালিয়ে যাওয়া ডাকাত দলকে আটকে চেষ্টা অব্যাহত রয়েছে। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh