পর্যটকদের কাছে মদ বিক্রি করা যাবে না: রাঙ্গামাটির এসপি

বিশেষ বিবেচনায় রাঙ্গামাটি জেলায় চোলাইমদ তৈরি ও সেবনের ক্ষেত্রে পাহাড়ি জনগোষ্ঠীর ক্ষেত্রে শিথিলতা থাকলেও ব্যবসায় কঠোরতা জারি করেছেন রাঙ্গামাটির নবনিযুক্ত পুলিশ সুপার মীর মোদ্দাছ্ছের হোসেন।

মঙ্গলবার (৫ জানুয়ারি) দুপুর একটার দিকে জেলা পুলিশের তত্ত্বাবধানে পরিচালিত পলওয়েল পার্ক মিলনায়তনে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

পুলিশ সুপার মীর মোদ্দাছ্ছের হোসেন বলেন, ‘মাদক বিষয়ে কোনো আপোস থাকবে না। মাদকমুক্ত সমাজ গড়তে সকলে মিলে চেষ্টা করবো। তবে পার্বত্য অঞ্চলে বিশেষ কারণে স্থানীয়রা নিজেদের জন্য পাহাড়ি মদ তৈরি করে থাকে, যা তারা নিজেরা সেবন করতে পারবেন। তবে এটি ব্যবসার জন্য তৈরি করা ও বিক্রি করা অপরাধ। সেটা করতে দেয়া হবে না। রাঙ্গামাটিতে বছরের বেশির ভাগ সময়েই ভ্রমণ পিপাসু মানুষেরা আসেন। সেসব ভ্রমণকারীদের জন্য বিভিন্ন বিনোদনের মাধ্যম রয়েছে। কিন্তু মাদক দিয়ে বিনোদন দেয়ার চেষ্টা করা যাবে না। কেন আমরা তাদের মাদক দিয়ে বিনোদন দেবো। তারা রূপ-বৈচিত্র্য দেখার জন্যই এখানে আসবেন এবং বিনোদন উপভোগ করবেন, কোন মাদক সেবনের জন্য নয়।’

রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার দুর্গম ফারুয়া থানা প্রসঙ্গে তিনি বলেন, রাঙ্গামাটি জেলার দুর্গম বিলাইছড়ি উপজেলার ফারুয়া ইউনিয়নে একটি থানা হওয়ার কথা রয়েছে, সে এলাকার মানুষের নিরাপত্তার কথা চিন্তা করে। কিন্তু থানা বাস্তবায়নে জন্য কাগজে-কলমে থানার সব ঠিক থাকলেও এখনো বাস্তবায়ন হয়নি ফারুয়া থানা। আমি দায়িত্ব নেয়ার পরেই ফারুয়া থানার কথা শুনে সেখানে গিয়েছি কেনো হয়নি এখনো এবং কোথায় হওয়ার কথা জানতে। ফারুয়া এলাকাটি অনেক দুর্গম হওয়ায় বহু কষ্ট করে আমাদেরকে সেখানে যেতে হয়েছে। বেশ কিছু পরিবহন পরিবর্তন করে এবং পায়ে হেঁটেই আমরা সে ইউনিয়নে যাই। আমরা থানা করার প্রস্তাবিত জায়গা খুঁজে বের করার চেষ্টা করেছি কিন্তু পারিনি। আমরা আবারো যাবো সেখানে থানার জায়গা নির্ধারণ ও বাস্তবায়নের জন্য।

পলওয়েল পার্ক সর্ম্পকে তিনি বলেন, ‘আমি আরেকটু দায়িত্ব গুছিয়ে নেই, তারপর পলওয়েল পার্ক নিয়ে পরিকল্পনা করবো। এটিকে কীভাবে আরো ভ্রমণপ্রিয় মানুষের জন্য পছন্দনীয় করে তোলা যায় এবং শিশুদের জন্য বছরের বিশেষ কিছু সময়ে কীভাবে ব্যবস্থা করা যায় তা নিয়েও আমি ভাববো।’

পুলিশ সুপার মীর মোদ্দাছ্ছের হোসেনের সভাপতিত্বে অতিরিক্ত পুলিশ সুপার ছুফি উল্লাহ (প্রশাসন ও অপরাধ), অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়াটার) মাঈন উদ্দীন চৌধুরী, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি সুনীল কান্তি দে, রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ফজলুল রহমান রাজনসহ জেলার বিভিন্ন প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //