চট্টগ্রামে ৮ দিন পর করোনায় একজনের মৃত্যু

চট্টগ্রামে টানা আটদিন করোনাভাইরাসে মৃত্যুশূন্য থাকার পর ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। সর্বশেষ গত ২৯ ডিসেম্বর দুইজনের মৃত্যুর তথ্য দিয়েছিল সিভিল সার্জন কার্যালয়। 

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে এক হাজার ৬২০টি নমুনা নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০৩ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্ত ৩১ হাজার ৯৪ জন।

আজ বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে আটটি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১২৮টি নমুনা পরীক্ষা করে ২২ জন ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৬৯৬ জনের নমুনা পরীক্ষায় ১৩ জনের দেহে করোনা পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫২৬টি নমুনা পরীক্ষা করে ৩৯ জন, সিভাসুতে ৬৮টি নমুনা পরীক্ষা করে সাতজনের করোনাভাইরাস শনাক্ত হয়। এদিকে নগরীর ইমপেরিয়াল হাসপাতালে ল্যাবে ৬৮টি নমুনা পরীক্ষা করে ১৫ জন ও বেসরকারি ল্যাব শেভরনে ২৫টি পরীক্ষা করে ১২ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২৭টি পরীক্ষা করে পাঁচজনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৮২ টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনা শনাক্ত হয়। 

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১১৪ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৯৯ জন এবং উপজেলায় ১৫ জন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩৬০ জন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //