কক্সবাজারে রোহিঙ্গা শিবিরে আগুনে ৪৩৫ ঘর পুড়ে ছাই

ছবি: কক্সবাজার প্রতিনিধি

ছবি: কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফ উপজেলার নয়াপাড়া  নিবন্ধিত রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে অগ্নিকাণ্ডে ৪৩৫টি ঘর পুড়ে গেছে।

এই ঘটনায় কারো মৃত্যুর ঘটনা না ঘটলেও ১৫/২০ জন নারী-পুরুষ আহত হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

গতকাল বুধবার (১৪ জানুয়ারি) রাত ১টা ৩০ মিনিটের দিকে শরণার্থী ক্যাম্পের ই-ব্লকে জনৈক বুইগ্গানীর ঘর থেকে আকস্মিক অগ্নিকাণ্ডের সুত্রপাত হয়। প্রত্যেক বাড়িতে গ্যাস সিলিন্ডার থাকার কারণে তা দ্রুত ছড়িয়ে পড়ে ও ঘন্টার মধ্যে পুরো ব্লকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে টেকনাফ ফায়ার সার্ভিস ইউনিটসহ রোহিঙ্গারা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। পরে ভোরের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। 


এই আগুনে রোহিঙ্গা ক্যাম্পের ই-ব্লকের ৪৩২টি রোহিঙ্গাদের ঘর, একটি ইউএনএইচসিআরের কমিউনিটি সেন্টার ও পাশ্ববর্তী দুইটি স্থানীয়দের ঘরসহ ৪৩৫টি ঘর আগুনে পুড়ে ছাঁই হয়ে গেছে। এছাড়া ভাসমান আরো কিছু ঝুপড়ি ঘর ক্ষতিগ্রস্থ হয়েছে বলে বেশ কয়েকজন জানান। 

এ বিষয়ে নয়াপাড়া শরণার্থী ক্যাম্পের ক্যাম্প ইনচার্জ আব্দুল হান্নান আগুনে ক্ষয়ক্ষতির সত্যতা নিশ্চিত করেন এবং বলেন, আগুনের উৎস সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়। 


এদিকে সকাল ১০টার দিকে কক্সবাজার ত্রাণ শরণার্থী ও পূর্ণবাসন বিষয়ক কমিশনার শাহ রেজওয়ান হায়াত অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh