সাতক্ষীরায় ২১ দফা দাবিতে মানববন্ধন

সাতক্ষীরা শহরের উপর দিয়ে প্রবাহিত প্রাণসায়র খাল খননে অনিয়ম বন্ধ, জলাবদ্ধতা নিরসন, আমফান দুর্গত এলাকায় দ্রুত টেকসই বেড়িবাঁধ নির্মাণসহ ২১দফা দাবিতে মানববন্ধন করেছে জেলা নাগরিক কমিটি।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপি উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক মো. আনিসুর রহিম।

মানববন্ধনের বক্তারা বলেন, নামে সাতক্ষীরা প্রথম শ্রেণির পৌরসভা হলেও তৃতীয় শ্রেণির পৌরসভার নাগরিক সেবাও পায় না এখানকার জনগণ। অধিকাংশ সড়ক জনসাধারণের চলাচলের অনুপযোগী। ড্রেনেজ স্যানিটেশন পয়ঃনিষ্কাশন ব্যবস্থা নেই বললেই চলে। অধিকাংশ রাস্তায় নেই কোনো আলোর ব্যবস্থা। ফলে আগামী পৌর নির্বাচনকে সামনে রেখে যারা মেয়র ও কাউন্সিলর প্রার্থী হয়ে জনগণের দুয়ারে দুয়ারে ভোট প্রার্থনা করতে যাচ্ছেন তারা। আগামী ৫ বছর কি উন্নয়ন করবেন সে বিষয়টি এখনই তাদের নির্বাচনী এজেন্ডায় অন্তর্ভুক্ত করিয়ে নেয়ার জন্য জনগণের প্রতি আহবান জানান নাগরিক নেতৃবৃন্দ।

মানববন্ধন থেকে সাতক্ষীরা পৌরসভার মাস্টার প্লান, নতুন ভবন নির্মাণের সময় চলাচলের পর্যাপ্ত রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থা, শহরের সকল রাস্তা প্রশস্ত ও ফুটপাথ রাখা, গুরুত্বপূর্ণ স্থানে ওভারপাস নির্মাণ, প্রধান সড়কগুলো ডিভাইডার দিয়ে দুই ও চার লেন করা, ইটাগাছা হাট, পুরাতন সাতক্ষীরা হাট, কদমতলা হাট ও সাতক্ষীরা বড়বাজার প্রশস্ত ও নতুন বহুতল ভবন নির্মাণ করে আধুনিক হাট-বাজারে রূপান্তরিত করা, শহিদ আব্দুর রাজ্জাক পার্ক দখলমুক্ত ও ব্যবহারের উপযোগী করা, জনসাধারণের ব্যবহারের জন্য সাতক্ষীরা পৌর অডিটোরিয়ামের ব্যবস্থা করা, প্রতিটি ওয়ার্ডে কমিউনিটি সেন্টার নির্মাণ ও খেলার মাঠ, শহরে পর্যাপ্ত ডাস্টবিন ও শৌচাগার নির্মাণ করা, শহরে শিশু পার্ক ও একাধিক হকার্স মার্কেট গড়ে তোলার দাবি জানানো হয়।
 
মানববন্ধনে বক্তব্য রাখেন- অ্যাডভোকেট শেখ আজাদ হোসেন বেলাল, মাধব চন্দ্র দত্ত, আলী নুর খান বাবলু, আব্দুল বারী, এম কামরুজ্জামান, প্রভাষক ইদ্রিশ আলী, শেখ সিদ্দিকুর রহমান, সেলিম রেজা মুকুল, কমরেড আবুল হোসেন, আব্দুস সামাদ, মুনসুর রহমান, আব্দুস সাত্তার, শেখ রবিউল ইসলাম, আসাদুজ্জামান লাভলু, অ্যাডভোকেট আবুল কালাম আজাদ প্রমুখ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh