চান্দিনায় ভোটকেন্দ্রে সংঘর্ষ, আহত ৪

কুমিল্লার চান্দিনায় পৌরসভা নির্বাচনে ভোটকেন্দ্রে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ঘটনা ঘটেছে। এতে মহসিন নামে একজনকে কুপিয়ে গুরুতর জখম করা হয়েছে। এছাড়াও আহত হয়েছে আরো তিনজন।

আজ শনিবার সকাল ৯টার দিকে পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের হারং সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের পাশে এ সংঘর্ষ হয়। 

মহসিন কাউন্সিলর প্রার্থী বিল্লাল হোসেনের সমর্থক।

বিল্লালের ভাই ইব্রাহিম খলিলের অভিযোগ, ভোটারদের কেন্দ্রে যাওয়াকে কেন্দ্র করে ওই ওয়ার্ডের উট পাখি প্রতীকের কাউন্সিলর প্রার্থী নাজমুল হাসানের সমর্থকরা পাঞ্জাবি প্রতীকের বিল্লাল হোসেনের সমর্থকদের ওপর অতর্কিত হামলা চালায়। এসময় মহসিনকে কুপিয়ে জখম করা হয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। এরপর কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। এ ঘটনায় আরো তিনজন আহত হয়েছেন।

এ বিষয়ে নাজমুল হাসানের সাথে একাধিবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামছুদ্দিন মোহাম্মদ ইলিয়াস বলেন, ভোটারদের কেন্দ্রে যাওয়াকে কেন্দ্র করে ওই ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী পাঞ্জাবি প্রতীকের বিল্লাল হোসেনের সমর্থকদের সাথে উট পাখি প্রতীকের কাউন্সিলর প্রার্থী নাজমুল হাসানের সমর্থকদের মধ্যে সংঘর্ষের খবর পেয়েছি। এ বিষয়ে খোঁজখবর নেয়া হচ্ছে।

চান্দিনা পৌরসভায় মোট ভোটার ৩১ হাজার ৮৪৮জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৬৭৮ জন ও নারী ভোটার ১৬ হাজার ১৭০। এ নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচ প্রার্থী।

তারা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সদস্য শওকত হোসেন ভূইয়া, বাংলাদেশ জাতীয়তাবাদী দল মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী চান্দিনা পৌর বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র শাহ্ মো. আলমগীর খাঁন, লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপি মনোনীত ছাতা প্রতীকের প্রার্থী জামশেদ আহম্মদ জাকি, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাত পাখা প্রতীকের প্রার্থী কাজী রেজাউল করীম ও একমাত্র স্বতন্ত্র প্রার্থী জগ প্রতীকে চান্দিনা বাজারের বিশিষ্ট ব্যবসায়ী হাজী মো. শামীম হোসেন।

এই নির্বাচনে নয়টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪০ প্রার্থী ও তিনটি সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাত প্রার্থী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //