চাকরি দেয়ার কথা বলে প্রতারণার অভিযোগে আটক ১১

চাকরি দেয়ার কথা বলে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ নিয়ে প্রতারণা করে আসছিল একটি চক্র। সাভারের আশুলিয়ায় অভিযান চালিয়ে তেমনই এক প্রতারক চক্রের ১১ জনকে আটক করার কথা জানিয়েছে র‌্যাব।

র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার এ এইচ আদনান তফাদার বিষয়টি নিশ্চত করে বলেন, আটককৃতদের কাছ থেকে বিভিন্ন জিনিসপত্র জব্দ করা হয়েছে।

তিনি বলেন, সোমবার (১৮ জানুয়ারি) ওই দিনই আশুলিয়ার গাজীরচট ইউনিক বাসস্ট্যান্ড এলাকার দ্বীন ইসলাম প্লাজার পঞ্চম তলায় থেকে তাদেরকে আটক করা হয়। 

আটকরা হলেন- মো. ফাহিম রহমান (২২), মো. রবিউল (২০), মো. সাব্বির হোসেন (২২), মো. সবুজ মিয়া (১৮), মো. সাব্বির (১৮), মো. হারুন মিয়া (১৯), মো. হিমেল মিয়া (১৮), সোনিয়া আক্তার (২১), মৌসুমী (২৪), ফারজানা আক্তার (১৮), রোকেয়া আক্তার (১৮)।

র‌্যাব জানায়, মীম ফোর্স গার্ড লিমিটেড নামে দীর্ঘদিন যাবৎ নিরীহ চাকরি প্রার্থীদের চাকরি দেয়ার নাম করে প্রত্যেকের কাছ হতে ২৫ হাজার টাকা করে জামানত নিয়ে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়। অভিযানকালে মীম ফোর্স গার্ড লিমিটেডের পাঁচটি আইডি কার্ড, মীম ফোর্স গার্ড লিমিটেডের ২০টি অঙ্গীকারনামা, ১৯টি ভেরিফিকেশন ফরম, চাকরি হতে অব্যাহতিপত্র চারটি, আবেদন ফরম-২১টি, ট্রেনিংয়ের জন্য আবেদন ফরম-২২টি, চাকরি প্রার্থীদের জীবন বৃত্তান্ত ২৫টি, মনিটর ও ১৫টি মোবাইল ফোন জব্দ করা হয়।

আদনান তফাদার জানান, মীম ফোর্স গার্ড লিমিটেড নামে এই প্রতারক চক্রটি দীর্ঘদিন ধরে নিরীহ চাকরি প্রার্থীদের চাকরি দেয়ার লোভ দেখিয়ে তাদের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে আসছিলো। তারা চাকরি প্রার্থীদের ট্রেনিং দেয়ার নাম করে আশুলিয়ার বিভিন্ন জায়গায় বাসা ভাড়া নিয়ে চাকুরি প্রার্থীদের আটক করে মারধরও করতো। তাদের বিরুদ্ধে প্রতারণার আইনে মামলা রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //