কক্সবাজারে নতুন থানার উদ্বোধন

কক্সবাজারে যুক্ত হলো আরো একটি থানা। জেলার নবম থানা হিসেবে ‘ঈদগাঁও থানা’ উদ্বোধন করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বুধবার (২০ জানুয়ারি) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঈদগাঁও থানার উদ্বোধন করেন।

ঈদগাঁও থানার উদ্বোধনের মাধ্যমে কক্সবাজার জেলার প্রশাসনিক ইতিহাসে নব দিগন্তের উম্মােচন হলাে। ঈদগাঁও থানা হবে দেশের ৬৫১তম থানা।

কক্সবাজার সদর উপজেলার ভৌগােলিকভাবে পাঁচটি ইউনিয়ন যথাক্রমে জালালাবাদ , ইসলামাবাদ , ঈদগাঁও , ইসলামপুর ও পােকখালী ইউনিয়ন নিয়ে ঈদগাঁও থানা স্থাপিত করা হয়েছে । এজন্য প্রশাসনিকভাবে ওসিসহ একটি পূর্ণাঙ্গ থানার অন্যান্য সকল জনবল পদায়ন করা হয়েছে। ২০১৯ সালের ১৯ অক্টোবর প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় কমিটির (নিকার) সভায় নেয়া সিদ্ধান্ত অনুযায়ী গেজেট প্রকাশ করে ঈদগাঁও থানা গঠন করা হয়। ঈদগাঁও পুলিশি থানা স্থাপনের মাধ্যমে ঈদগাঁও একটি পূর্ণাঙ্গ উপজেলা আত্মপ্রকাশে আরাে এক ধাপ এগিয়ে গেলাে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার -২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমদ, আইজিপি ড. বেনজীর আহমেদ, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মাে. আনােয়ার হােসেন, কউক চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ, পুলিশ সুপার মাে. হাসানুজ্জামান, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী, সদর উপজেলার ইউএনও সুরাইয়া আক্তার সুইটি প্রমুখ।

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের ঈদগাঁও বাস স্টেশনের একটু উত্তরে ইসলামাবাদ ইউনিয়নের তেতুলতলীর বর্তমান তদন্ত কেন্দ্রকে থানায় রূপান্তর করা হয়েছে। আগে কক্সবাজার সদর মডেল থানার অধীনে ছিলাে ঈদগাঁও তদন্ত কেন্দ্র। পুরাতন তদন্ত কেন্দ্রকে থানা হিসাবে উদ্বোধনের জন্য বর্ণাঢ্য সাজে সাজানাে হচ্ছে । নবগঠিত ঈদগাঁও থানায় রূপান্তরের মাধ্যমে কক্সবাজার জেলায় পুলিশি থানার সংখ্যা হবে মােট ৯টি ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh