অবশেষে স্বপ্নের ঘর পেয়ে আনন্দে আত্মহারা লালমনিরহাটবাসী

অবশেষে স্বপ্নের পাকা ঘর পাচ্ছেন লালমনিরহাটের ভূমিহীনরা।
জানা যায়, আগামী ২৩ জানুয়ারি পাকা ঘরগুলো ভূমিহীনদের কাছে তুলে দেয়া হবে। এদিকে, আনন্দে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য খুরমা, জিলাপী নিয়ে মিলাদ দিচ্ছেন গ্রামবাসী। এমনই একজন জেলার হাতিবান্ধা উপজেলার সিন্দুর্ণা ইউনিয়নের শিশুবালা (৬১)। শিশুবালা বলেন, ‘অন্যের কাছে হাত পেতে যা পাই, তা দিয়েইে জিবন চালাই। জীবনের শেষ বয়সে এসে পাকা ঘরে থাকবো স্বপ্নেও ভাবিনি। রাস্তার ধারে পলিথিন দিয়ে তৈরি করা এক চালা ঝুপরি ঘরে থেকেছি। বর্ষাকালে ঘরে পানি পড়তো আর শীতকালে ভাঙা বেড়া দিয়ে ঘরে ঢুকতো হিমেল হাওয়া। রাতে ঘুমাতে পারতাম না’।
ভূমিহীনদের আরেকজন সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের  সেফালী বেগম (৫৫) ঘর পেয়ে খুশিতে আত্মহারা। তিনি মুখে একরাশ হাসি নিয়ে বলেন, পাকা ঘরে থাকবো স্বপ্নের মতো লাগছে। তিনি প্রধানমন্ত্রীর জন্য দোয়া চেয়ে মসজিদে মিলাদ দিয়েছেন বলে জানান।
উল্লেখ্য, মুজিববর্ষ উপলক্ষে লালমনিরহাট জেলার ৫ উপজেলায় ৯৭৮টি গৃহহীন পরিবারের জন্য প্রস্তুত করা হয়েছে ৯৭৮টি ঘর। সরকারি খাস জমিতে এসব ঘর তৈরি কাজ শেষ হয়েছে। এখন গৃহহীনদের কাছে হস্তান্তর করা হবে। আগামী ২৩ জানুয়ারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর হস্তান্তর উদ্বোধন করার কথা রয়েছে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //