সেই ভ্যানচালক কুলসুমের দায়িত্ব নিলেন ডিসি

সামাজিক যোগাযোগমাধ্যমে জীবনযুদ্ধের এক ভিডিও ভাইরাল হওয়া চাঁদপুরের সেই হতদরিদ্র ভ্যানচালক কুলসুমের লেখাপড়াসহ সব দায়িত্ব নিয়েছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মহলিশ। 

কুলসুমকে নগদ অর্থ, ঘর মেরামতে ঢেউটিন, শিক্ষা-সহায়তা ও পুরো পরিবারে দেখভালের দায়িত্ব নেন ডিসি।

জেলা প্রশাসকের ফেসবুক আইডি সূত্রে জানা যায়, গত কয়েকদিন আগে কুলসুম নামে ৮/৯ বছরের এক ভ্যানচালক মেয়ের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায়, মেয়েটি তার পরিবারের ভরণপোষণের জন্য ডাস্টবিন থেকে ময়লা কুঁড়িয়ে নিজেই ভ্যান চালিয়ে সেসব পরিবহন করে। 

ভিডিওটি ভাইরাল হলে তা চাঁদপুরের ডিসি অঞ্জনা খান মজলিশের দৃষ্টিগোচর হয়। তিনি তৎক্ষণাৎ নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিমকে সরেজমিনে মেয়েটি সম্পর্তে জানতে তার বাড়িতে পাঠান। অনুসন্ধানের পর জানা যায়, মেয়েটির মা-বাবা দুজনেই অসুস্থ ও জীবিকা অর্জনের মতো কর্মক্ষম নন। এছাড়া তাদের বাসস্থানও জীর্ণশীর্ণ ও স্বাস্থ্যসম্মত নয়। 

এমতাবস্থায় জেলা প্রশাসক মেয়েটির পরিবারের দুরাবস্থা লাঘব করার জন্য তাদেরকে ২ বান্ডিল টিন প্রদান করেন। একইসাথে ঘরে নতুন টিন লাগানোর জন্য ছয় হাজার টাকা নগদ দেন। এছাড়াও মেয়েটির মা-বাবার চিকিৎসার জন্য সিভিল সার্জন জনাব ডা. মো. সাখাওয়াত উল্লাহকে দায়িত্ব প্রদান করেন।

চিকিৎসাকালীন সময়ে দৈনন্দিন কার্যনির্বাহের জন্য তিনি ওই পরিবারকে আরো ১০ হাজার টাকাসহ মোট ১৬ হাজার টাকা প্রদান করেন। কুলসুম ও তার ভাইয়ের পড়ালেখা নিশ্চিত করার জন্য জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাহাবউদ্দিনকে দায়িত্ব প্রদান করা হয়। এ পরিবারের সার্বিক কার্যক্রম মনিটর করার জন্য সদর উপজেলা নির্বাহী অফিসার সানজিদা শাহনাজকে দায়িত্ব প্রদান করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //