ঝিনাইদহে ১০ বিশ্ববিদ্যালয় ছাত্র-ছাত্রীর মেডিকেল ক্যাম্প

ঝিনাইদহে ১০ বিশ্ববিদ্যালয় ছাত্র-ছাত্রীর উদ্যগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২১ জানুয়ারি) জেলার শৈলকুপা উপজেলার অজপাড়াগায়ের আগুনিয়াপাড়াসহ পাঁচগ্রামের দুস্থদের  ফ্রী স্বাস্থ্য সেবা ও বিনামূল্যে ওষুধ প্রদান করা হয়। 

এদিকে, এমন উদ্যোগে আনন্দিত ঝিনাইদহবাসী।

এ বিষয়ে স্থানীয় ইসলাম মিয়া জানালেন, শীতে রোগ স্বাভাবিক ভাবেই বাড়ে। বাড়ির পাশে ফ্রী ডাক্তার ও ওষুধ সেবা পাওয়া বিরাট ব্যাপার। আর আমাদের মতো মানুষদের জন্য তো আকাশের চাঁদ পাওয়ার ঘটনা।

বেগম নামের অন্য একজন জানান, এমন উদ্যোগ আমাদের এলাকায় এই প্রথম। আমার জীবদ্দশায় এমন উদ্যোগের কথা শুনেছি অনেক কিন্তু এই প্রথম এমন উদ্যোগে অংশগ্রহণ করলাম। খুবই ভালো লাগছে।

জানা যায়, ঝিনাইদহের শৈলকুপা উপজেলার দিগনগর ইউনিয়নের  ঢাবি, রাবি, ইবি, হাজী দানেশ, বঙ্গবন্ধু শেখ মুজিব, সিলেট ও পাবনা বিঞ্জান ও প্রযুক্তি, জাহাঙ্গীরনগর, খুলনা, জগন্নাথ সহ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৪৫ জন সদস্য নিয়ে গঠিত “অঙ্গীকার ফাউন্ডেশন”। সংগঠনটি সমাজের খেটে খাাওয়া, বঞ্চিত ও অসহায়দের জন্য কিছু একটা করা।

সংগঠনের সভাপতি রাব্বাী হাসান রফিক জানান, আমাদের নিজেদের জমানো টাকা ও কিছু গ্রামের সুহৃদ মানুষের টাকায় চলে এ “অঙ্গীকার ফাউন্ডেশন”। আমরা সবসময় মানুষের কল্যাণে কাজ করার চিন্তার প্রতিফলন এ ফ্রী মেডিক্যাল ক্যাম্প। 


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //