নাটোরে মুজিববর্ষে ঘর পাচ্ছে পাঁচ শতাধিক গৃহহীন পরিবার

মুজিববর্ষে নাটোরের ৭টি উপজেলায় ৫৫৮ গৃহহীন পরিবারকে ঘর পেতে চলেছে।

আজ বৃহস্পতিবার(২১শে জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা প্রশাসক মো. শাহরিয়াজ।

ডিসি মো. শাহরিয়াজ জানান, শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিত করতে সারাদেশে প্রথম পর্যায়ে ৬৬ হাজার ১৮৯টি গৃহ নির্মাণের জন্য অর্থ বরাদ্দ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় গত ডিসেম্বরে এই প্যাকেজে ৯ কোটি ৫৪ লাখ ১৮ হাজার টাকা ব্যয়ে নাটোরের ৭ উপজেলায় ৫৫৮টি ঘর নির্মাণ কাজ শুরু হয়। এর মধ্যে নাটোর সদরে ১৬২টি, সিংড়ায় ৬০টি, গুরুদাসপুরে ৫০টি, বড়াইগ্রামে ১৬০টি, লালপুরে ৪২টি, বাগাতিপাড়ায় ৪৪টি ও নলডাঙ্গায় ৪০টি ঘরের নির্মাণ কাজ সমাপ্তির পথে। এখন কবুলিয়াত ও সনদ প্রদানের কাজ চলমান রয়েছে।

জেলা প্রশাসক আরো জানান, নানা ধরনের জরিপের মাধ্যমে নাটোর জেলায় ঘর পাবার যোগ্য ৪৯৬৭ পরিবারকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়। এর মধ্যে প্রথম ধাপে যাদের জমি ও ঘর কোনোটাই নেই তাদের অগ্রাধিকার ভিত্তিতে পুনর্বাসন করা হয়েছে। বাকিদেরও পর্যায়ক্রমে প্রকল্পের আওতায় আনা হবে।

সংবাদ সম্মেলনে এ সময় আরো উপস্থিত ছিলেন ডিডিএলজি গোলাম রাব্বি, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) আশরাফুল ইসলাম, নেজারত ডেপুটি কালেক্টর জুয়েল আহমেদ, সহকারি কমিশনার(আইসিটি) শরীফ শাওনসহ প্রকল্প সংশ্লিষ্টরা।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

বিষয় : নাটোর

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //