ভিক্ষার ছলে নারীদের শ্লীলতাহানি করা ছিলো তার নেশা

রাজশাহীতে ভিক্ষাবৃত্তির সময় ভিড়ের মাঝে নারীদের শরীরে হাত দিতেন বৃদ্ধ এনামুল হক ওরফে বুলু (৬২)। গত রবিবার (২৪ জানুয়ারি) এমন একটি ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরপর রাতেই অভিযান চালিয়ে নগরের বোয়ালিয়া থানা পুলিশ এই বৃদ্ধকে গ্রেফতার করেছে।

বুলুর বাড়ি নওগাঁর মান্দা উপজেলার কালীনগর গ্রামে। বুলু রাজশাহী মহানগরীর শেখেরচক পাঁচানীমাঠ এলাকায় ভাড়া থাকেন। স্ত্রী-সন্তান সবই আছে তার। তবু রাজশাহী নগরে ভিক্ষাবৃত্তি করেন তিনি। আর ভিড়ের মাঝে হাত দিতেন নারীর শরীরে। 

বুলুকে গ্রেফতারের পর গতকাল সোমবার (২৫ জানুয়ারি) নগরের বোয়ালিয়া মডেল থানায় সংবাদ সম্মেলন করে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) অতিরিক্ত উপ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস বলেন, ভিক্ষাবৃত্তির নামে ভিড়ের মাঝে নারীদের শরীরে হাত দেয়ার ভিডিওটি রবিবার ভাইরাল হওয়ার পর সেটি তাদের দৃষ্টিতে আসে। এরপরই তাকে গ্রেফতারে পুলিশ তৎপরতা শুরু করে। পরিচয় নিশ্চিত হওয়ার পর সোমবার ভোররাতে তাকে গ্রেফতার করা হয়।

বুলুকে গ্রেফতারের পর এক তরুণী তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেছেন। ভাইরাল হওয়া ভিডিওটি ২৪ জানুয়ারি ধারণ করা হলেও মামলার বাদী বলেছেন, গত বছরের ২৮ ডিসেম্বরই এই বৃদ্ধ তাকে শ্লীলতাহানি করেছিলেন। 

মামলার এজাহারে ওই তরুণী বলেছেন, শহরের এক স্থানে ওই বৃদ্ধ সেদিন তাকে বলেছিলেন, তিনি হাঁটতে পারছেন না। তাকে যেন একটু ধরেন। ওই তরুণী তাকে সহায়তা করতে গেলে বৃদ্ধ তার শরীরে হাত দেন। পরে রবিবার ভিডিওটি ভাইরাল হওয়ার পর তিনি তাকে চিনতে পারেন। এরপর সোমবার সকালে তাকে আটক করার খবর শুনে তিনি থানায় এসে এই মামলা দায়ের করেন।

সংবাদ সম্মেলনে আরএমপির এই কর্মকর্তা বলেন, নারীদের শরীর স্পর্শ করা তার নেশা ছিল। ভিক্ষাবৃত্তির নামে এই বৃদ্ধ অনেক দিন ধরেই কাজটি করে আসছিলেন। তারা মাঝে মাঝেই এমন অভিযোগ পাচ্ছিলেন। কিন্তু তাকে শনাক্ত করা যাচ্ছিল না। ভিডিওটি ভাইরাল হওয়ার পর তাকে শনাক্ত করা সহজ হয়। পরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা সম্ভব হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //