অপহরণের পর হত্যা: একজনের ফাঁসি, একজনের যাবজ্জীবন

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার চাঞ্চল্যকর ট্রিপল হত্যা মামলায় একজনের ফাঁসি ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ বুধবার (২৭ জানুয়ারি) দুপুর ১২টার দিকে জামালপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জিন্নাত জাহান জুনু এই রায় ঘোষণা করেন।

১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে মামলার ৬ নম্বর আসামি মো. বেলাল হোসেনকে মৃত্যুদণ্ডসহ ৫০ হাজার টাকা জরিমানা এবং ১০ নম্বর আসামি মো. হুরমুজকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানার আদেশ দেন আদালত। এছাড়া মামলার বাকি ১২ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত মো. বেলাল টাঙ্গাইল জেলার ভূঞাপুর থানার রামাইল গ্রামের মৃত আব্দুস সামাদের ছেলে। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত মো. হুরমুজ চরশশুয়া গ্রামের মৃত চান মাহমুদ মন্ডলের ছেলে।

হত্যাকাণ্ডে নিহত তিনজন হলেন- সরিষাবাড়ি উপজেলার পিংনা ইউনিয়ন পরিষদের তৎকালীন সদস্য ফজলু রহমান ওরফে ফজল মেম্বার, সিরাজগঞ্জ জেলার কাজিপুর থানার জোমার খুকশিয়া গ্রামের মৃত গাদু শেখের ছেলে ইউসূফ আলী ও নৌকার মাঝি কাজল গ্রামের মৃত হযরত আলী তালুকদারের ছেলে কুরবান আলী তালুকদার।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আবুল কাশেম তারা জানান, যমুনা নদীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২০১৩ সালের ১৪ নভেম্বর বিকেলে সরিষাবাড়ী উপজেলার চর নলসোন্ধ্যা এলাকার গভীর যমুনা নদীতে চলমান নৌকায় অস্ত্রের ভয় দেখিয়ে উল্লেখিত তিনজনকে মো. বেলাল হোসেন ও তার লোকজন অপহরণ করে।

অপহরণের পরই ফজল মেম্বারের স্ত্রী মোছা. সুরাইয়া খাতুন বাদী হয়ে সরিষাবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন। এর কয়েকদিন পর ফজল মেম্বার ও ইউসূফ আলীর মরদেহ জামালপুর ও টাঙ্গাইল জেলার দুই জায়গা থেকে পাওয়া গেলেও নৌকার মাঝি কোরবান আলীর মরদেহ এখনো উদ্ধার হয়নি।

এ আইনজীবী আরো বলেন, মামলা দায়েরের পর সব আসামির ১৬৪ ধারায় জবানবন্দি ও একজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালতের বিজ্ঞ বিচারক আজ এই রায় ঘোষণা করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //