বাবার বয়স ৪৮, ছেলের ৬১

সুনামগঞ্জে জাতীয় পরিচয়পত্রে বাবার বয়স ৪৮ বছর ও ছেলের বয়স ৬১ বছর দেখানো হয়েছে। জেলার দোয়ারাবাজার উপজেলায় বাংলাবাজার ইউনিয়নের মৌলারপাড় গ্রামের মো. আব্দুল মালেক ও  তার বড় ছেলে আবু তাহেরের ক্ষেত্রে এমন ভুলের ঘটনা ঘটেছে।

জানা যায়, জাতীয়ত পরিচয়পত্রে মো. আব্দুল মালেকের বয়স ৪৮ বছর ৫ মাস ১৭ দিন। অন্যদিকে, তার ছেলে আবু তাহেরের বয়স ৬১ বছর ৫ দিন। সে হিসেবে বাবার চেয়ে ১২ বছর ৬ মাস ১৯ দিনের বড় ছেলে। বয়সের এমন আজব পার্থক্য সংশোধন করতে গিয়ে বিড়ম্বনায় পড়েছেন তারা। নানা কাগজপত্র জমা দেয়ার বেড়াজালে বয়সটাই সংশোধন হয়নি। এ কারণে বিভিন্ন নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন তারা।  

মো. আব্দুল মালেকের ছেলে আবু তাহের জানান, ভোটার তালিকার তথ্য সংগ্রহকারীদের ভুলে আমার বয়স বাবার বয়সের চেয়ে বেশি দেয়ায় এমন অবস্থা হয়েছে।

দোয়ারাবাজার উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাইফুদ্দিন বলেন, কোথায় কীভাবে ভুল হয়েছে তা জাতীয় পরিচয়পত্র নিয়ে আসলে আমরা বুঝতে পারবো। আর সংশোধনের জন্য আবেদন করলে সংশোধন করে দেয়া হবে। 

সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মুরাদ উদ্দিন হাওলাদার বলেন, ভোটার লিস্ট তৈরির সময় এমন ভুল হতে পারে। আবেদন করলে সংশোধন করা যাবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh