বরিশালে বিদ্রোহী প্রার্থীসহ আ.লীগের ১৪ নেতা বহিষ্কার

দলীয় মেয়র প্রার্থীর বিরুদ্ধে অবস্থান ও ব্রিদ্রোহী প্রার্থী হয়ে দলীয় সিদ্ধান্ত ভঙ্গ করায় বরিশালের মুলাদী ও বানারীপাড়া পৌরসভায় দুই বিদ্রোহী মেয়র প্রার্থীসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের ১৪ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

এদের মধ্যে ১০ জন মুলাদী উপজেলা ও পৌর আওয়ামী লীগ, শ্রমিকলীগ ও কৃষকলীগ নেতা। বাকি চারজন বানারীপাড়া উপজেলা ও পৌর আওয়ামী লীগ নেতা। 

গতকাল মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) রাতে বরিশাল জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তালুকদার মো. ইউনুস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন- আসন্ন মুলাদী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থীর বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করায় উপজেলা আওয়ামী লীগ নেতা ও শ্রমিক লীগের আহ্বায়ক দিদারুল ইসলাম খানকে দলের সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে। দিদারুল  মুলাদী পৌরসভায় মোবাইল প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

একইসাথে মুলাদীতে বিদ্রোহী প্রার্থীকে সমর্থন জানানোয় মুলাদী উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুর রব মুন্সী, পৌর আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন হিরন হাওলাদার, মুলাদী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ছালেহ উদ্দিন হাওলাদার, উপজেলা আওয়ামী লীগ নেতা মো. মশিউর রহমান টিপু, মো. মিজানুর রহমান হাওলাদার, মোসলেম উদ্দিন বয়াতী, মো. দেলোয়ার হোসেন হাওলাদার, এম.এ আজিজ ও মো. আনোয়ার হোসেন তালুকদারকে আওয়ামী লীগের সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

অপরদিকে, অনুষ্ঠিতব্য বরিশালের বানারীপাড়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে সহযোগিতা না করে বিদ্রোহী প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক মিন্টু, তাকে সমর্থন ও সহযোগিতার অভিযোগে পৌর আওয়ামী লীগের দফতর সম্পাদক মাহফুজুল হক মাছুম, পৌরসভার ১নং ওয়ার্ডের সভাপতি মো. হাবিবুর রহমান ও আওয়ামী লীগ নেতা ছাইয়েদুর রহমান ছাইয়েদকে আওয়ামী লীগের সব পথ থেকে বহিষ্কার করা হয়েছে।

বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য তালুকদার মো. ইউনুস স্বাক্ষরিত বহিস্কার আদেশে বলা হয়েছে, আসন্ন পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীদের বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগহণ করে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে বিদ্রোহী প্রার্থীকে সমর্থন করার অভিযোগে দুই প্রার্থীসহ ১৪ জনকে বহিষ্কার করা হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh