ইসলামপুরে আ.লীগের বিদ্রোহী মেয়রপ্রার্থী জাহাঙ্গীরকে বহিষ্কার

জামালপুরের ইসলামপুর পৌরসভা নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে ‘বিদ্রোহী’ প্রার্থী হওয়ায় এস এম জাহাঙ্গীর আলমকে উপজেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এছাড়া বিদ্রোহী প্রার্থীর পক্ষে নির্বাচনি কর্মকাণ্ডে সহযোগিতা করার অভিযোগে উপজেলা প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আনোয়ারুল ইসলামকেও বহিষ্কার করা হয়।

গতকাল শনিবার (১৩ ফেব্রুয়ারি) দলীয় প্যাডে জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক আছাদুজ্জামান আকন্দ বাবু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বহিষ্কারের বিষয়টি জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য ইসলামপুর পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অমান্য করে নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে ‘জগ’ প্রতীক নিয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক এস এম জাহাঙ্গীর আলমকে ও উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আনোয়ারুল ইসলামকে জেলা আওয়ামী লীগের সিদ্ধান্ত অনুযায়ী গঠনতন্ত্রের ৪৭(১১) ধারা মোতাবেক প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা ভঙ্গের জন্য সংগঠন থেকে অব্যাহতিপূর্বক বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

জেলা আওয়ামী লীগের দায়িত্বশীল নেতারা জানান, এখন থেকে আওয়ামী লীগের কোনো নেতা-কর্মী জাহাঙ্গীর ও আনোয়ারের সাথে সম্পর্ক বা সম্পৃক্ততা রাখলে তাকেও সাংগঠনিক পদ থেকে বহিষ্কার করা হবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ জানান, বহিষ্কারের সিদ্ধান্ত জেলা আওয়ামী লীগের। এ সিদ্ধান্ত কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে প্রেরণ করা হবে।

তবে বিদ্রোহী প্রার্থী জাহাঙ্গীর জানান, বহিষ্কার সংক্রান্ত কোনো দলীয় চিঠি তিনি পাননি। তাই তিনি এ বিষয়ে অবগত নন।

মেয়র পদে দলীয় মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বর্তমান মেয়র আব্দুল কাদের শেখ। কিন্তু দলীয় সিদ্ধান্ত না মেনে জাহাঙ্গীর বিদ্রোহী প্রার্থী হয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //