গোপালপুর ও কালিহাতী পৌরসভায় ভোটগ্রহণ চলছে

চতুর্থ ধাপে অনুষ্ঠিত হচ্ছে টাঙ্গাইলের গোপালপুর ও কালিহাতী পৌরসভা নির্বাচন। আজ রবিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

এ নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থী। নির্বাচন তফসিল অনুযায়ী গোপালপুরে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ও কালিহাতীতে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

গোপালপুর পৌরসভায় একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, নয়টি ওয়ার্ডের ১৮টি কেন্দ্রে ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবির তিনটি টহল টিম, র‌্যাবের তিনটি স্ট্রাইকিং পার্টি, ৩৬৩জন পোশাকধারী পুলিশ ও পর্যাপ্ত সংখ্যক আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

কালিহাতী পৌরসভায় একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, নয়টি ওয়ার্ডে নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবির দুইটি টহল টিম, র‌্যাবের দুইটি স্ট্রাইকিং পার্টি, ২৭৩ জন পোশাকধারী পুলিশ ও পর্যাপ্ত সংখ্যক আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

গোপালপুর পৌরসভায় মেয়র পদে চারজন, সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন ও সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর পদে নয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ পৌরসভার ১৮ ভোটকেন্দ্রের ১০৮টি বুথে মোট ৪০ হাজার ৭৩৫জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ২০ হাজার ১০২ জন ও নারী ভোটার ২০ হাজার ৬৩৩ জন।

মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী রকিবুল হক ছানা (নৌকা), আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী ইঞ্জিনিয়ার কেএম গিয়াস উদ্দিন (নারকেল গাছ), বিএনপি প্রার্থী খন্দকার জাহাঙ্গীর আলম রুবেল (ধানের শীষ) ও বিএনপির বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী মো. শাহজাহান ভিপি (জগ) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কালিহাতী পৌরসভা নির্বাচনে মেয়র পদে পাঁচজন, তিনটি সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ১০ জন, নয়টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেয়র প্রার্থীরা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মোহাম্মদ নুরুন্নবী সরকার, বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী ও বর্তমান মেয়র আলী আকবর জব্বার, আওয়ামী লীগের বিদ্রোহী (বহিস্কৃত) স্বতন্ত্র প্রার্থী নারকেল গাছ প্রতীকের মো. হুমায়ুন খালিদ, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের জামিল আল মামুন ও স্বতন্ত্র প্রার্থী মোবাইল ফোন প্রতীকের মো. হাসান হাসনাত মিশু।

এ পৌরসভার ১২টি কেন্দ্রের ৭৪টি বুথে মোট ২৮ হাজার ৬৫৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে নারী ভোটার ১৪ হাজার ৬৩৯ জন ও পুরুষ ১৪ হাজার ১৬ জন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //