পাবনায় পূর্ব শত্রুতার জেরে যুবককে গুলি করে হত্যা

পাবনা সদর উপজেলার ভাঁড়ারা ইউনিয়নে আতাইকান্দা ভাউডাঙ্গা মোড়ে রাজমিস্ত্রী মো. আমিরুল ইসলাম প্রামানিক (৩০) নামে এক যুবককে প্রকাশ্যে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। 

গতকাল রবিবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। 

আমিরুল ভাঁড়ারা ইউনিয়নের কাথুলিয়া গ্রামের মো. মুন্তাজ প্রামানিকের ছেলে। এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে ভাঁড়ারা ইউনিয়ন চেয়ারম্যানের নিদেশে এ হত্যার ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন এলাকাবাসী। তারা আরো দাবি করেন, এই হামলার নেতৃত্বে ছিলেন সাইদ চেয়ারম্যানের ভাই রফিক। 

এ বিষয়ে ভাঁড়ারা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা সুলতান মাহমুদ খান বলেন, আবু সাইদ চেয়ারম্যানের হুকুমে তার ভাই রফিক আমিনুলকে গুলি করে হত্যা করেছে। আমিরুল দৈর্ঘদিন ধরে আমার সাথে রাজনীতি করে আসছে, তিনি একজন নিরীহ মানুষ। তার ছেলে সন্তান এখন এতিম হয়ে গেল। তাকে হত্যা করা কোনোভাবেই মেনে নেয়া যায় না। এর আগেও বহু মানুষকে হত্যার মূল হোতা এই সাইদ চেয়ারম্যান। কেউ সাইদের অপকর্মের প্রতিবাদ করলেই তার ও তার পরিবারের উপর নেমে আসে নির্মম নিযাতন। এমনকি হত্যার মতো কাজ করতেও পেছপা হয় না এই সাইদ চেয়ারম্যান। আজকের হত্যাকাণ্ড ঘটনা তার ব্যতিক্রম কিছু না। 

তবে এ বিষয়ে জানতে আবু সাইদের মোবাইলে একাধিকবার  চেষ্টা করলে মোবাইল বন্ধ পাওয়া যায়। 

এ ঘটনার বিষয়ে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম ঘটনা স্থল পরিদর্শন করে জানান, রবিবার সন্ধ্যার দিকে ভাঁড়ারা ইউনিয়নের আতাইকান্দা ভাউডাঙ্গা মোড়ে চায়ের দোকানের উপরে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয় একই এলাকার রাজমিস্ত্রী আমিরুলকে। হত্যাকারীরা তাকে গুলি করে করে চলে যাবার সময় সর্বহারার দলের শ্লোগান দিয়ে যায়। পূর্ব শত্রুতার জেরে তাকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন পুলিশ। আমিরুল আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে বন্দুকযুদ্ধে নিহত চরমপন্থি নেতা নিস্তারের ঘনিষ্টজন বলে জানান পুলিশ। 

স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহ উদ্ধার করে। হত্যার কারণ ও জড়িতদের খুঁজে বের করতে তদন্ত কাজ করছে বলে জানান পুলিশ। 

স্থানীয় আরো অনেকের সাথে কথা বলে জানা যায়, আমিরুল এলাকার অভ্যন্তরীণ রাজনৈতিক প্রতিহিংসার স্বীকার হয়েছে। ভাঁড়ারা ইউনিয়নে দীর্ঘদিন ধরে বর্তমান চেয়ারম্যান আবু সাঈদ খাঁন ও সুলতান আহম্মেদ খাঁনের মধ্যে আঞ্চলিক আধিপত্ত বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছে। সন্ধ্যার পরে এলাকার মুজিববাঁধ সংলগ্ন আতাইকান্দা ভাউডাঙ্গা মোড়ের উপরে প্রতিদিনের মতো চা খেতে এসেছিলো আমিরুল। দোকানে বসে চা খাওয়া অবস্থায় প্রকাশ্যে গুলিকরে হত্যা করে তাকে। 

আমিরুল আগে সর্বহারা দলের সাথে সম্পৃক্ত থাকলেও বর্তমানে কৃষি ও রাজমিস্ত্রীর কাজের সাথে সম্পৃক্ত ছিলো ও এলাকায় সুলতানের সমর্থক ছিলো বলে জানান স্থানীয়রা। তবে এই ঘটনায় পরে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এলাকায় অতিরিক্তি পুলিশ মোতায়ন করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //