পুলিশ সদস্যকে ধরে নিয়ে গেছে বিএসএফ

পঞ্চগড়ে মোমিনপাড়া সীমান্ত থেকে ওমর ফারুক নামে এক পুলিশ সদস্যকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা।
 
রবিবার (১৪ ফেব্রুয়ারি) রাতে জেলার সদর উপজেলাধীন হাড়িভাসা ইউনিয়নের ঘাগড়া সীমান্ত এলাকা থেকে তাকে ধরে নিয়ে যায়।  

স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার রাতে ওই ইউনিয়নের মোমিনপাড়া সীমান্তে মেইন পিলার ৭৫৩ এর ৭ ও  সাব পিলার এলাকা দিয়ে ভারতীয় এলাকায় প্রবেশ করে ওমর ফারুকসহ তিনজন পুলিশ সদস্য। পরে ওই এলাকায় ভারতীয় নাগরিকদের সাথে তাদের তর্ক হয়। পরে ধস্তাধস্তি শুরু হলে ওমর ফারুক নামে এক পুলিশ সদস্যকে ভারতীয়রা মারধর করে আটকে রাখে এবং পরে তারা বিএসএফের হাতে তাকে তুলে দেয়। এসময় মোশাররফ হোসেনসহ দুই পুলিশ সদস্য পালিয়ে বাংলাদেশে চলে আসেন।

স্থানীয়দের অভিযোগ, গতকাল আমরা ওমর ফারুক নামে ওই পুলিশ সদস্যকে এই এলাকায় প্রথম দেখেছি। মোশারফ নামে আরেক পুলিশ সদস্য প্রায়ই এ সীমান্তে আসেন। তিনি তাকে এই এলাকায় নিয়ে এসেছেন।

এদিকে পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আক্কাছ আহমদ ওমর ফারুক নামে ওই পুলিশ সদস্য বিএসএফের কাছে আটক থাকার বিষয়টি নিশ্চিত করলেও তিনি ঘটনার বিস্তারিত জানাননি।
 
তবে জানা গেছে, ওমর ফারুকের মোটরসাইকেলটি সীমান্ত এলাকা থেকে পুলিশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।
এ বিষয়ে নীলফামারী ৫৬ বিজিবি অধিনায়কের সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করা হলে তাদের পাওয়া যায়নি।

তবে ঘাগড়া সীমান্ত ফাঁড়ির কোম্পানি কমান্ডার সুবেদার রুহুল আমিন জানান, আমরা এ ব্যাপারে স্থানীয়দের কাছে শুনেছি। তবে তিনি কেনো ভারতীয় সীমান্ত গেছেন আমরা জানি না। বিএসএফের সাথে কথা বলেছি তারা আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তারা জানিয়েছেন তিনি এখন জলপাইগুড়ির একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

বিজিবির পক্ষ থেকে বিএসএফের সাথে পতাকা বেঠকের জন্য চিঠি প্রেরণের প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //