সীমান্তে রোহিঙ্গা নারী-পুরুষসহ আটক ৫

সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তে দুই রোহিঙ্গা নারী ও এক পুরুষসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ।

গতকাল সোমবার ও আজ মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের বাগলী শুল্ক স্টেশন এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- তাহিরপুর উপজেলার সীমান্তবর্তী বাগলী গ্রামের মৃত আবুল খায়েরের ছেলে ফারুক ও তার স্ত্রী সুফায়রা (রোহিঙ্গা), ফারুকের ছোট ভাই মোবারক ও তার স্ত্রী রুবিনা (রোহিঙ্গা) এবং ওই দুই রোহিঙ্গা শরণার্থী নারীর ভাইপো মোহাম্মদ শাফায়াত। 

পুলিশ ও স্থানীয়রা জানায়, বাংলাদেশের আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে রেজিস্ট্রেশন না করে গোপনে তারা বিয়ে করেছে। উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের ইন্দ্রপুর গ্রামের আবুল খায়েরের ছেলে ফারুক মিয়া (২৬) তিন বছর আগে ২০১৭ সালে উখিয়া ক্যাম্পের রোহিঙ্গা সুপাইয়া বেগমকে (২০) বিয়ে করেন। বিয়ের পর সুপাইয়ার বোন রুবিনারও যাতায়াত ছিল ফারুকদের বাড়িতে। পরে রুবিনা আক্তারকেও (১৮) বিয়ে করে ফারুকের ভাই মোবারক হোসেন (২১)। রেজিস্ট্রি ছাড়াই স্থানীয় আলেম এই দুই বিয়ে পড়ান।

গতকাল ১৫ই ফেব্রুয়ারি সন্ধ্যায় ওই দুই রোহিঙ্গা নারীর ভাইপো মোহাম্মদ শাফায়াত নামের এক রোহিঙ্গা শরণার্থী বাগলী এলাকায় আসলে বিষয়টি স্থানীয়দের নজরে আসে। পরে ওই রোহিঙ্গা শরণার্থী মোহাম্মদ শাফায়াতকে জিজ্ঞসাবাদ করে মূল ঘটনা জেনে তাকে আটক করেন স্থানীয়রা। পরে বিষয়টি তাহিরপুর থানার ওসি আব্দুল লতিফ তরফদারকে অবগত করলে তাৎক্ষণিক ট্যাকেরঘাট ফাঁড়ি থানার ইনচার্জ এএসআই আলাউদ্দিন ঘটনাস্থলে পৌঁছে দুইজনকে আটক করেন। এরপর মঙ্গলবার সকালের দিকে আরো দুইজন রোহিঙ্গা শরণার্থী নারী ও এক বাংলাদেশি নাগরিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ।

তাহিরপুর থানার ওসি মো. আব্দুল লতিফ তরফদার জানান, পাঁচজনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। যাচাই-বাছাইয়ের পর এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //