শিক্ষার্থীদের আন্দোলন চলছে, শ্রমিকদের সিদ্ধান্ত সন্ধ্যায়

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত রয়েছে। হামলার ঘটনার পর পঞ্চম দিনে এসে আজ রবিবার (২১ ফেব্রুয়ারি) অবস্থান কর্মসূচি পালন করছেন তারা।

এদিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক দায়েরকৃত মামলায় দুই পরিবহন শ্রমিক গ্রেফতারের ঘটনায় আজ সন্ধ্যায় কর্মসূচি ঘোষণা করবে রূপাতলী বাস মালিক সমিতি ও পরিবহন শ্রমিকেরা। এর আগে গতকাল শনিবার (২০ ফেব্রুয়ারি) ৯ ঘণ্টা ধর্মঘট পালন করে তারা।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শিক্ষার্থীরা সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে। এরপর সেখানকার ছয় দফা স্মৃতিস্তম্ভ চত্বরে অবস্থান করেন তারা। দুপুর ১২টার দিকে শিক্ষার্থীরা মৌন মিছিল করে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন। আজ বিকেল ৫টা পর্যন্ত তাদের অবস্থান কার্যক্রম চলবে।


অন্যদিকে মাতৃভাষা দিবস উপলক্ষে ধর্মঘট প্রত্যাহার করে নেয়ায় বরিশাল রূপাতলী বাস টার্মিনাল থেকে যান চলাচল স্বাভাবিক রয়েছে। তবে আটক দুই শ্রমিকের মুক্তি দাবিতে সন্ধ্যা ৬টায় পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে। 

এ ব্যাপারে আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধি অমিত হাসান রক্তিম জানান, মামলায় চিহ্নিত সন্ত্রাসীদের নাম অন্তর্ভুক্তি ও রূপাতলী এলাকায় বসবাসরত শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত আন্দোলন থেকে সড়ে দাঁড়ানোর সুযোগ নেই। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও প্রশাসনের আশ্বাসের ভিত্তিতে আজ সড়ক অবরোধ স্থগিত রয়েছে। 

বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাথে পরিবহন শ্রমিকদের কোনো ঝামেলা হয়নি। তবুও নির্দোষ দুই পরিবহন শ্রমিককে গ্রেফতার করেছে পুলিশ। তাদের মুক্তির দাবিতে আজ সন্ধ্যা ৬টায় পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //