বিদ্রোহী প্রার্থীকে সমর্থন: ছাত্রলীগের সভাপতিসহ বহিষ্কার ৩

জামালপুরের ইসলামপুর পৌরসভা নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থীকে সহযোগিতা করায় উপজেলা ছাত্রলীগের সভাপতিসহ তিন আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে। 

তারা হলেন- উপজেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক পরিতোষ সেন, কোষাধ্যক্ষ মাহমুদুল ইসলাম ও উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. রকিব চৌধুরী। তাদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ তুলে সাময়িকভাবে বহিষ্কার করা হয়।

গতকাল মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক আছাদুজ্জামান আকন্দ বাবু স্বাক্ষরিত দলীয় প্যাডের প্রেস বিজ্ঞপ্তি গণমাধ্যমের হাতে আসে। এতে গত সোমবার (২২ ফেব্রুয়ারি) তাদের বহিষ্কার করা হয়েছে বলে জানানো হয়।

ওই প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য ইসলামপুর পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অমান্য করে নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে ‘জগ’ প্রতীকের প্রার্থীর পক্ষে কাজ করায় উপজেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক পরিতোষ সেনকে ও উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মাহমুদুল হাসানকে জেলা আওয়ামী লীগের সিদ্ধান্ত অনুযায়ী গঠনতন্ত্রের ৪৭(১১) ধারা মোতাবেক প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা ভঙ্গের জন্য সংগঠন থেকে অব্যহতিপূর্বক বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

অন্যদিকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. রকিব চৌধুরীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

সোমবার দলীয় প্যাডে জেলা ছাত্রলীগের সভাপতি নিহাদুল আলম নিহাদ ও সাধারণ সম্পাদক মাকসুদ বিন জালাল প্লাবন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় বহিষ্কারের কথা। তাকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না মর্মে তা আগামী ১৫ দিনের মধ্যে প্রেস বিজ্ঞপ্তিতে কারণ দর্শানোর কথা বলা হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ জানান, বহিষ্কারের সিদ্ধান্ত জেলা আওয়ামী লীগের। এ সিদ্ধান্ত কেন্দ্রে প্রেরণ করা হবে।

জেলা আওয়ামী লীগের দায়িত্বশীল নেতারা জানান, এখন থেকে আওয়ামী লীগের কোনো নেতাকর্মী দলের নির্দেশ অমান্যকারী নির্বাচনে মেয়র পদে অংশ নেয়া জাহাঙ্গীর আলম, আনোয়ারুল ইসলাম, পরিতোষ সেন, মাহমুদুল হাসানের সাথে সম্পর্ক বা সম্পৃক্ততা রাখলে তাকেও সাংগঠনিক পদ থেকে বহিষ্কার করা হবে।

 মেয়র পদে দলীয় মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বর্তমান মেয়র আব্দুল কাদের শেখ। কিন্তু দলীয় সিদ্ধান্ত না মেনে উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক এস এম জাহাঙ্গীর আলম বিদ্রোহী প্রার্থী হয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //