পঞ্চগড়ে জরুরি প্রয়োজনে মিলবে হেলিকপ্টার সেবা

হেলিকপ্টার সেবা সহজলভ্য করতে পঞ্চগড়ে হেলিকপ্টার অবতরণের সম্ভাব্যতা যাচাই করা হয়েছে। পঞ্চগড় থেকে চিকিৎসা সেবা ও জরুরি প্রয়োজনে ঢাকাসহ অন্যান্য এলাকায় যাতায়াতের জন্য উদ্যোগ নেয়া হচ্ছে।

আজ বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ নিয়ে এক জরুরি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

সভায় সভায় জানানো হয়, জরুরি চিকিৎসা সেবাসহ জেলার যেকোনো দুর্যোগে প্রয়োজনে সংশ্লিষ্ট দফতরের অনুমতি সাপেক্ষে সরকারিভাবে হেলিকপ্টারে সেবা পাওয়া যাবে। এজন্য প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগে বিভিন্ন জেলায় সহজে হেলিকপ্টার অবতরণ ও উড্ডয়ন সম্ভাব্যতা যাচাই করা হচ্ছে। খুব দ্রুত এ জেলার মানুষ জরুরি প্রয়োজনে সহজে হেলিকপ্টার সেবা পাবেন। 

এর আগে বাংলাদেশ বিমান বাহিনীর ১০১ স্পেশাল  ফ্লাইং ইউনিটের কমান্ড্যান্ট এয়ার কমোডর এম মাহমুদুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ বিমানবাহিনী একটি প্রতিনিধিদল হেলিকপ্টারযোগে পঞ্চগড়ে অবতরণ করেন। পরে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেডিয়ামে যেকোনো সময় হেলিকপ্টার অবতরণ সম্ভাব্যতা যাচাই করেন। প্রতিনিধি দলের অন্যন্য সদস্যরা হলেন- একই ইউনিটের উইং কমান্ডার ওমর করিম এবং ৩১ নং স্কোয়াড্রন ওয়ার্ড লিডার আবদুল মুহিত চৌধুরী। 

মতবিনিময় সভায় জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে বিমান বাহিনীর প্রতিনিধি দল স্থানীয় স্টেডিয়ামে যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে নিরাপদে যেকোনো সময় হেলিকপ্টার অবতরণ এবং উড্ডয়নের বিভিন্ন  বিষয় উপস্থাপন করেন। পাশাপাশি প্রতিনিধি দল এ নিয়ে সার্বিক প্রস্তুতি গ্রহণের জন্য জেলা প্রশাসনের প্রতি আহ্বান জানান।

এ সময় জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক আজাদ জাহান, পঞ্চগড় পৌরসভার মেয়র জাকিরা খাতুন ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //