সাতক্ষীরায় ট্রলারডুবির ২১দিন পর আজিজের মরদেহ উদ্ধার

সাতক্ষীরার আশাশুনি উপজেলার কুড়িকাহুনিয়াতে ট্রলারডুবির ঘটনার ২১দিন পর নিখোঁজ শ্রমিক আব্দুল আজিজ মোড়লের (৬৩) মরদেহ উদ্ধার করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (৯ মার্চ) রাত ১০টার দিকে কপোতাক্ষ নদের কুড়িকাহুনিয়া ভাঙ্গন পয়েন্ট থেকে এলাকাবাসীর সহায়তায় স্থানীয় ইউপি চেয়ারম্যান মরদেহটি উদ্ধার করেন। রাতেই মরদেহটি তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

আজিজ সাতক্ষীরার আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের পুইজালা গ্রামের মুন্সি মানিক মোড়লের ছেলে।

এর আগে ট্রলার ডুবিতে নিখোঁজ তিন শ্রমিকের মধ্যে গত ১৮ ফেব্রুয়ারি নিখোঁজ বাবর আলী সরদার (৪৫) ও ১৯ ফেব্রুয়ারি শফিকুল ইসলাম সানার (৪৮) মরদেহ উদ্ধার করা হয়।

প্রতাপনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ জাকির হোসেন জানান, রাত ৯টার দিকে প্রতাপনগর ইউনিয়নের কুড়িকাহুনিয়া ভাঙ্গন পয়েন্টে কপোতাক্ষ নদে একটি মরদেহ ভাসতে দেখে স্থানীয়রা তাকে খবর দেয়। তিনি দ্রুত ঘটনাস্থলে পৌঁছে এলাকাবাসীর সহায়তায় কপোতাক্ষ নদ থেকে মরদেহটি উদ্ধার করেন। খবর পেয়ে রাত ১০টার দিকে শ্রীউলা ইউনিয়নের পুইজালা গ্রাম থেকে মনিরুল ইসলাম খোকা এসে মরদেহটি ট্রলারডুবিতে নিখোঁজ তার পিতা আব্দুল আজিজের বলে শনাক্ত করেন। 

এসময় আশাশুনি থানার অফিসার ইনচার্জ মো. গোলাম কবীরের সাথে কথা বলে তার নির্দেশনা অনুযায়ী মরদেহটি রাত ১১টার দিকে আজিজের ছেলে খোকাসহ তার পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়। একইসাথে আজিজের মরদেহ দাফনের জন্য আমার ব্যক্তিগত তহবিল থেকে নিহতের পরিবারের সদস্যদেরকে পাঁচ হাজার দেয়া হয়।

ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে কপোতাক্ষ নদের পাউবোর বেড়িবাঁধ ভেঙে কুড়িকাউনিয়া এলাকায় বিশালাকৃতির খাল তৈরি হয়। গত ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহ থেকে সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে পাউবোর নিয়োগকৃত ঠিকাদারের মাধ্যমে ভাঙন পয়েন্ট মেরামতের কাজ চলছে। বিভিন্ন স্থানের শ্রমিকরা ঠিকাদারের অধীনে এই ভাঙন পয়েন্ট গত আড়াই মাস ধরে কাজ করছে। গত ১৬ ফেব্রুয়ারি ভোর ৬টার দিকে একটি ট্রলারে করে ১২ জন শ্রমিক বেড়িবাঁধ মেরামতের কাজে যাওয়ার সময় ভাটার টানে স্রোতের মুখে পড়ে ভাঙ্গন পয়েন্টে ট্রলাটি ডুবে যায়। এসময় নয়জনকে তাৎক্ষণিক উদ্ধার করা সম্ভব হলেও তিনজন নিখোঁজ থাকে। নিখোঁজ তিনজনের মধ্যে গত ১৮ ফেব্রুয়ারি বাবর আলী সরদার (৪৫) ও ১৯ ফেব্রুয়ারি শফিকুল সানার (৪৮) মরদেহ উদ্ধার করা হয়। কিন্তু আজিজ নিখোঁজ ছিলেন। 

ট্রলারডুবির ২১দিন পর গতকার মঙ্গলবার রাত ৯টার দিকে কপোতাক্ষ নদের কুড়িকাহুনিয়া ভাঙ্গন পয়েন্ট থেকে তার মরদেহ উদ্ধার করা হলো।

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. গোলাম কবীর ট্রলারডুবির ঘটনায় সব শেষ নিখোঁজ শ্রমিক আজিজ মোড়লের মরদেহ উদ্ধারের ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //