সুন্দরবনের খাল থেকে ১৮ কোটি টাকার কাপড় জব্দ

সুন্দরবনের খাল থেকে ট্রলারসহ ১৮ কোটি ৬১ লক্ষ টাকা মূল্যের অবৈধ বিদেশি কাপড় ও জুতা জব্দ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা।

অবৈধ কাপড়গুলো শুল্ক ফাকি দিয়ে নদী পথে বাংলাদেশে আনা হচ্ছিল। তবে এসময় কাউকে আটক করতে পারেনি কোস্টগার্ড সদস্যরা। কোস্টগার্ডের পক্ষ থেকে মামলা দায়ের পূর্বক পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য জব্দকৃত কাপড় মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

সোমবার (১৫ মার্চ) দুপুরে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান।

লে. কমান্ডার আমিরুল হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (১২ মার্চ) বিকেল থেকে সুন্দরবন পূর্ব বন বিভাগের হারবাড়িয়ার চরাপুটিয়া খাল সংলগ্ন এলাকায় অভিযান চালানো হয়। সন্দেহজনক ট্রলারটিকে থামার জন্য সংকেত দেয় কোস্টগার্ড সদস্যরা। এসময় ট্রলারটি চরাপুটিয়ার খাল পাড়ে থামিয়ে ট্রলারে থাকা চোরাকারবারীরা সুন্দরবনের মধ্যে পালিয়ে যায়। পরবর্তীতে ট্রলারটি তল্লাশি করে ১৪ হাজার ৩৭৭ পিস বিদেশী শাড়ি, ১ হাজার ৩০৩ পিস লেহেঙ্গা, ৩৯৬ পিস থ্রি-পিছ এবং ৪৭৫ জোড়া জুতা জব্দ করা হয়।


জব্দকৃত বিদেশি কাপড় ও জুতার আনুমানিক মূল্য প্রায় ১৮ কোটি ৬০ লক্ষ ৮৪ হাজার ২৫০ টাকা। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জব্দ ট্রলার, কাপড় ও জুতা মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //