চাঁদপুরে নৌ-পুলিশের গুলিতে জেলে নিহত

চাঁদপুরে মেঘনা নদীতে জেলেদের সাথে নৌ-পুলিশের সংঘর্ষের ঘটনায় মাসুদ (২২) নামের এক জেলে গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। এ ঘটনায় পুলিশ সদস্যসহ আরো তিনজন আহত হয়েছেন।

আজ মঙ্গলবার (১৬ মার্চ) ভোর সাড়ে ৪টায় ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মাসুদ মারা যান। তিনি মুন্সিগঞ্জ জেলার কালিরচর এলাকার বাসিন্দা। 

এর আগে সোমবার (১৫ মার্চ) মধ্যরাতে মতলব উত্তর উপজেলার মোহনপুর এলাকায় জেলেদের সাথে নৌ-পুলিশের সংঘর্ষের এ ঘটনা ঘটে।

চাঁদপুরের নৌ-পুলিশ সুপার মো. কামরুজ্জামান জানান, সোমবার রাতে মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক আবুল হোসেন সরকারের নেতৃত্বে পুলিশের একটি দল টহল দিচ্ছিল। এসময় নদীতে জাটকা ধরার অভিযোগে একদল জেলেকে আটক করতে গেলে তারা পুলিশের ওপর লগি বৈঠা ও ইটের টুকরো নিয়ে হামলা করে। এতে আত্মরক্ষায় পুলিশ গুলি ছোড়ে।

তিনি বলেন, এসময় বাম পায়ের হাঁটুর ওপর গুলিবিদ্ধ হয় মাসুদ নামের একজন জেলে। আহত অবস্থায় প্রথমে তাকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে অবস্থার অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ভোর সাড়ে ৪টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পুলিশ সুপার আরো জানান, অভিযানে দুই জেলেকে আটক করা হয়। এছাড়া ২৫ কেজি জাটকা, দুই হাজার মিটার জাল ও একটি নৌকা জব্দ করা হয়।

ইলিশের অভয়াশ্রম কর্মসূচির আওতায় জাটকা রক্ষাকল্পে মার্চ-এপ্রিল দুই মাস চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর ৭০ কিলোমিটার এলাকায় সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh