ঝালকাঠি থেকে ৮ রুটে বাস চলাচল বন্ধ

ছবি: ঝালকাঠি প্রতিনিধি

ছবি: ঝালকাঠি প্রতিনিধি

বরিশালের রূপাতলী বাসস্ট্যান্ডে ঝালকাঠির বাসশ্রমিকদের উপর হামলা ও মালামাল লুটের প্রতিবাদে ঝালকাঠি থেকে আটটি রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ করা হয়েছে। 

আজ মঙ্গলবার (২৩ মার্চ) সকাল থেকে এ কর্মসূচি শুরু হয়। এর ফলে বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা। 

ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতির নেতা নাসির উদ্দিন আহম্মেদ জানান, গতকাল সোমবার (২২ মার্চ) রাতে রূপাতলী বাসটার্মিনালে ঝালকাঠি বাসমালিক সমিতির অনেকগুলো গাড়ির চাকার হাওয়া ছেড়ে দিয়ে মালামাল লুট ও বাসশ্রমিকদের ওপর হামলা চালায় বরিশাল মাহিন্দ্র মালিক সমিতির সভাপতি সুমন মোল্লার নেতৃত্বে একদল শ্রমিক। এ ঘটনায় ঝালকাঠির বাসশ্রমিকরা নিরাপত্তহীনতার কারণে সকাল থেকে বাস চলাচল বন্ধ রেখেছে। তাদের সাথে বরিশাল ও পিরোজপুরের বাসশ্রমিক সংগঠনরে নেতারাও একত্বতা পোষণ করে বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে। 

ঝালকাঠি জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী জানান, সোমবার রাতে বরিশাল রূপাতলী বাসস্ট্যান্ডের শ্রমিকদের হামলায় ঝালকাঠির কয়েকজন বাসশ্রমিক আহত হয়। এ ঘটনার প্রতিবাদ ও বিচার দাবিতে অনির্দিষ্টকালের জন্য বরিশাল, ঝালকাঠি ও পিরোজপুরের বাস ও মিনিবাসের শ্রমিকরা একযোগে এ ধর্মঘট ডেকেছে। 

এ ঘটনায় বরিশাল থেকে ঝালকাঠি, পিরোজপুর, ভান্ডারিয়া, মঠবাড়িয়া ও খুলনাসহ আট রুটের বাসচলাচল বন্ধ রয়েছে। এদিকে ধর্মঘটের ফলে অসংখ্যযাত্রীরা বিপাকে পড়েছেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh