রাজশাহী মেডিকেলে রোগীদের দেয়া হয় পচা খাবার

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে রোগীদের জন্য সরবারহ করা সকালের খাবারে পচা পাউরুটি ও জেলি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। পরে সেই পাউরুটি ও জেলি নিয়ে হাসপাতাল পরিচালকের কাছে অভিযোগ করেন রোগীর স্বজনরা। মঙ্গলবার (২৩ মার্চ) সকাল ১০টার দিকে রামেক হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

হাসপাতালের ওয়ার্ডগুলোর একাধিক রোগী ও তাদের স্বজনের সঙ্গে কথা বলার সময় তারা পচা পাউরুটি ও কলা পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন। তবে হাসপাতালে চিকিৎসা নেয়ার স্বার্থে ঝামেলা এড়াতে প্রতিবেদককে তারা কেউ নাম প্রকাশ না করার অনুরোধ জানান।

নাম প্রকাশ না করার শর্তে রোগী ও তাদের স্বজনরা অভিযোগ করেন, রোগীদের জন্য সকালের বরাদ্দ করা নাস্তা দেয়ার পর এর প্যাকেট খুলেই পচা পাউরুটি পান এবং জেলিগুলো থেকে গন্ধ বের হচ্ছিলো। সেগুলো ফেলে দেয়া হয়েছে। আর কিছু নিয়ে যাওয়া হয় হাসপাতাল কর্তৃপক্ষকে দেখিয়ে অভিযোগ দেয়ার জন্য। পরে সেগুলোও ফেলে দেয়া হয়। এর পরপরই ঘটনাটি ধামাচাপা দিতে ঠিকাদারের যোগসাজশে হাসপাতালের কয়েকজন পরিচ্ছন্নতাকর্মী নষ্ট খাবারগুলো দ্রুত সরিয়ে ফেলেন।

এ বিষয়ে রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, পাউরুটি ও জেলিগুলো আসলে পচা না। তৈরির পর গরম থাকা অবস্থায় পাউরুটিগুলো প্যাকেট করা হয়েছে। আর প্যাকেটে ফুটো না করায় গ্যাস বের হয়নি। এজন্য সমস্যা হয়েছে। তবে কেন এমন হয়েছে বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

বিষয়টি জানতে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমিও বিষয়টি সম্পর্কে জানতে পেরেছি। এ বিষয়টি নিয়ে কয়েকদিন থেকে অভিযোগ করছে রোগী ও তাদের স্বজনরা। এর আগেও এমন অভিযোগ পেয়েছি। আমি বিএসটিআইকে মৌখিকভাবে অভিযোগ দিয়েছি। আর অভিযুক্ত খাবার সরবরাহকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh