জঙ্গি তৎপরতা নয়, পরিত্যক্ত মর্টার শেল থেকে বিস্ফোরণ

গাইবান্ধার গোবিন্দগঞ্জে বিস্ফোরণের ঘটনাটি মুক্তিযুদ্ধকালীন সময় কিংবা তার পূর্বের পরিত্যক্ত মর্টার শেল থেকে ঘটেছে বলে প্রাথমিক তদন্ত শেষ নিশ্চিত করেছেন গাইবান্ধা জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ তৌহিদুল ইসলাম।

আজ বৃহস্পতিবার (২৫ মার্চ) পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস কনফারেন্সে গণ্যমাধ্যমকে এ তথ্য জানানো হয়।

পুলিশ সুপার (এসপি) বলেন, প্রাথমিকভাবে তদন্ত শেষে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার কামারদহ ইউনিয়নের নয়াপাড়া গ্রামের বোরহান উদ্দিনের পরিবারের সাথে কোনো জঙ্গি, সন্ত্রাসী, অন্তর্ঘাত বা নাশকতার কোনো সম্পর্ক নেই বলে আমরা নিশ্চিত হয়েছি। 

তিনি বলেন, ঢাকা থেকে বোমা বিশেষজ্ঞ টিম এই মর্টাল শেলের বিভিন্ন অংশ নিয়ে পরীক্ষা করছেন। পরীক্ষার রিপোর্ট পেলে আমরা বিস্তারিত জানাতে পারবো।

এর আগে গতকাল বুধবার (২৪ মার্চ) বিকেলে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার কামারদহ ইউনিয়নের নয়াপাড়া গ্রামের বোরহান উদ্দিনের বাড়িতে যান তিন-চারজন অপরিচিত ব্যক্তি। এর কয়েক মিনিট পরই বিকট শব্দে বিস্ফোরণে ঘরের টিনের চাল উড়ে যায়। এ ঘটনায় তিনজন মারা যান।

নিহতরা হলেন- কাসেম প্রধানের ছেলে বাড়ির মালিক বোরহান উদ্দিন (৩৬), একই গ্রামের মৃত কবির মিয়ার ছেলে অহেদুল মিয়া (৩৮) ও মহিমাগঞ্জ ইউনিয়নের কুমিড়াডাঙ্গা গ্রামের রানা মিয়া।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বোরহানের পরিবারের চার নারী ও অজ্ঞাত একজনসহ মোট পাঁচজনকে আটক করেছে পুলিশ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //