যশোরেশ্বরী মন্দিরে পূজা দিলেন মোদি

সাতক্ষীরার শ্যামনগরে যশোরেশ্বরী কালীমন্দির পরিদর্শন ও পূজা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাকে মন্ত্র পাঠ করান পুরোহিত দিলীপ কুমার মুখার্জি। 

আজ শনিবার (২৭ মার্চ) সকালে তিনি যশোরেশ্বরী মন্দিরে পূজা দেন। সংক্ষিপ্ত আনুষ্ঠানিকতা শেষে সাড়ে ১০টার পরপরই তিনি যশোরেশ্বরী কালীমন্দির ত্যাগ করেন।

বাংলাদেশ সফরের দ্বিতীয় দিন সকালে সাতক্ষীরা যান মোদি। সকাল ৯টা ৫৫ মিনিট তাকে বহনকারী হেলিকপ্টার শ্যামনগরে এ সোবাহান মাধ্যমিক বিদ্যালয় মাঠের হ্যালিপ্যাডে অবতরণ করে।


এ সময় তাকে মন্দিরের সেবাইত পরিবারের পক্ষ থেকে কৃষ্ণা মুখার্জি  ও জয়ন্ত চট্টোপাধ্যায় তাকে প্রথমে ফুল দিয়ে বরণ করে নেন। এরপরই সনাতন ধর্মাবলম্বী নারীরা তাকে পুষ্প বৃষ্টি, উলু ধ্বনি শংখ ধ্বনি ও কাঁসর বাজনার মধ্য দিয়ে তাকে স্বাগত জানান। 

এরপর সাড়ে ৪০০ বছরের পুরনো যশোরেশ্বরী মন্দির পরিদর্শন করেন ও ধর্মীয় রীতি অনুযায়ী পূজা দেন। পরে ধর্মীয় সম্প্রদায়ের লোকেদের সাথে মতবিনিময় করেন।


মোদির আগমন উপলক্ষে সাতক্ষীরার শ্যামনগরে নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। যশোরেশ্বরী কালীমন্দিরের পাঁচ কিলোমিটারের মধ্যে বিপুলসংখ্যক পোশাকধারী পুলিশসহ তিনস্তরের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

সাতক্ষীরা সফর শেষে সেখান থেকে মোদী গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাবেন। সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন। সেখান থেকে কাশিয়ানির ওড়াকান্দিতে মতুয়া সম্প্রদায়ের মন্দির পরিদর্শন করবেন। এই মন্দির পরিদর্শন শেষে মতুয়া সম্প্রদায়ের নেতাদের সাথে মতবিনিময় করবেন। তারপর হেলিকপ্টারে করে ঢাকায় ফিরবেন।

ঢাকায় ফিরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বৈঠক করবেন মোদি। এরপর আজ সন্ধ্যায় তিনি ঢাকা ত্যাগ করবেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে শেখ হাসিনার আমন্ত্রণে মোদি গতকাল শুক্রবার (২৬ মার্চ) দুইদিনের সফরে বাংলাদেশে এসেছেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh