কীর্তনখোলায় ‘নৌকা বাইচ’

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভগ্নিপতি শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বরিশালে বর্ণাঢ্য ‘নৌকা বাইচ’ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

আব্দুর রব সেরনিয়াবাতের নাতি বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর উদ্যোগে শনিবার (২৭ মার্চ) বিকেলে কীর্তনখোলা নদীতে নৌকা বাইচ অনুষ্ঠিত হয়।

নৌকা বাইচ প্রতিযোগিতাকে ঘিরে দুপুর ২টার পর থেকেই বরিশাল নগরী ও সদর উপজেলা প্রান্তে কীর্তনখোলা নদীর দুই তীরে শত শত মানুষের ভিড় জমে।

এদিকে, নৌকা বাইচ প্রতিযোগিতা উৎসবমুখর করে তুলতে নদীর মাঝে ইঞ্জিন চালিত ট্রলারে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের। এ অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা গান ও নৃত্য পরিবেশন করেন।

বিকেল ৪টায় বরিশাল নগরীর দপদপিয়া শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতুর নিচ থেকে শুরু হয় ‘নৌকা বাইচ’। প্রতিযোগিতায় মোট ১০টি গ্রুপ অংশগ্রহণ করে। পুরুষের পাশাপাশি নারীদের একটি দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ নিজেও ‘ওয়াটার বাইক’ নিয়ে নদীতে নৌকা বাইচ উপভোগ করেন।

প্রতিযোগিতা শেষে কীর্তনখোলা নদীর তীরবর্তী বধ্যভূমি এলাকায় পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ছাড়াও তার স্ত্রী লিপি আবদুল্লাহ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মিরা, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামী লীগের সভাপতি একেএম জাহাঙ্গীর প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এদের মধ্যে চ্যাম্পিয়ন গ্রুপ আউয়াল মোল্লার নেতৃত্বাধীন সুন্দরবন দলকে তিন লাখ টাকা, রানার্সআপ দল বরিশাল জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজিব হোসেন খানের নেতৃত্বাধীন পটুয়াখালীর মির্জাগঞ্জ দলকে দুই লাখ টাকা এবং দ্বিতীয় রানার্সআপ বরিশাল সিটি কর্পোরেশনের কাউন্সিলর সাইদ আহমেদ মান্নার নেতৃত্বাধীন দলকে এক লাখ টাকা পুরস্কার দেয়া হয়। পাশাপাশি প্রতিযোগিতায় অংশগ্রহণ করা অন্য দলগুলোকে ৫০ হাজার টাকা করে পুরস্কার দেয়া হয়।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh