কিশোরগঞ্জে সংঘর্ষের ঘটনায় ৫ মামলা, আসামি ৮ হাজার

কিশোরগঞ্জে সংঘর্ষের ঘটনায় সন্ত্রাস দমন আইনে সাড়ে ৮ হাজার হেফাজত-বিএনপি নেতাকর্মীকে আসামি করে ৫টি মামলা দায়ের করেছে পুলিশ। 

বৃহস্পতিবার (১ এপ্রিল) এ তথ্য নিশ্চিত করে পুলিশ জানায়, কিশোরগঞ্জ মডেল থানায় চারটি ও কটিয়াদী মডেল থানায় একটি মামলা করা হয়েছে। এসব এসব মামলায় ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানায়, গত ২৮ মার্চ হরতালের দিন শহরের বিভিন্ন স্থানে হামলা-ভাঙচুর, অগ্নিসংযোগের ঘটনায় কিশোরগঞ্জ মডেল থানায় পুলিশ বাদী হয়ে দায়ের করা তিনটি মামলায় হেফাজত-বিএনপির শতাধিক নেতাকর্মীর নাম উল্লেখসহ প্রায় সাড়ে ৪ হাজার জনকে আসামি করা হয়।

এছাড়া হরতালের দিন আওয়ামী লীগ অফিসে হেফাজতে ইসলামীর হামলা-ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় বৃহস্পতিবার (১ এপ্রিল) জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক আহমেদ উল্লাহ বাদী হয়ে এক হাজার অজ্ঞাতনামা আসামির নামে মামলা করেন। জেলা সদরের বাইরে কটিয়াদীতে হামলা-নাশকতার ঘটনায় তিন হাজার জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়। 

গত ২৮ মার্চ হরতালের দিন কিশোরগঞ্জ শহরের পুরান থানা, বড়বাজার, গৌরাঙ্গবাজারসহ বিভিন্ন স্থানে হামলা-ভাঙচুরের ঘটনায় গত ২৯ মার্চ কিশোরগঞ্জ মডেল থানায় দুটি মামলা হয়। বড়বাজার পুলিশ ফাঁড়ির পরিদর্শক সোহরাব হোসেন বাদী হয়ে দায়েরকৃত মামলায় ২৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আড়াই হাজার জনকে আসামি করা হয়। একই দিন কিশোরগঞ্জ মডেল থানার পরিদর্শক জয়নাল আবেদীন বাদী হয়ে ৩৮ জনের নামসহ অজ্ঞাত ২৫০ জনের নামে মামলা করে পুলিশ। 

সোমবার (২৯ মার্চ) শহরের একরামপুর ও পুরান থানা এলাকায় পুলিশের সাতে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাদের ব্যাপক সংঘর্ষের ঘটনায় কিশোরগঞ্জ মডেল থানার এসআই পল্লব সরকার বাদী হয়ে ৩১ মার্চ একটি মামলা দায়ের করেন। এ মামলায় ১৭ জনের নাম উল্লেখসহ তিন হাজার অজ্ঞাতনামা লোকজনকে আসামি করা হয়।

এ বিষয়ে পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বলেন, হেফাজত ও বিএনপির নেতাকর্মীরা বিনা উসকানিতে পুলিশের উপর হামলা করে। জেলা আওয়ামী লীগ অফিসসহ কয়েকটি স্থানে ব্যাপক তাণ্ডব চালায়। এসব ঘটনায় ৫টি মামলা হয়েছে। আরো দুটি মামলা হবে। এসব মামলার আসামিদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে পুলিশ। তবে বর্তমানে শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //