স্বাস্থ্যবিধি না মেনে বিয়ের আয়োজন, লাখ টাকা জরিমানা

চাঁদপুরে স্বাস্থ্যবিধি না মেনে বিয়ের আয়োজন করায় আয়োজকদের এক লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল শুক্রবার (২ এপ্রিল) বিকেলে শহরের হাজী মহসীন রোডস্থ রসুইঘর চাইনিজ রেস্টুরেন্ট ও পার্টি সেন্টার এবং বিয়ে অনুষ্ঠানের আয়োজককে এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জ্বল হোসাইন।

তিনি বলেন, ইতিমধ্যে করোনাভাইরাস প্রতিরোধে চাঁদপুরে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তারই ধারাবাহিকতায় জেলা প্রশাসকের নির্দেশে সকাল থেকেই ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। সকালে শহরের কয়েকটি পার্টি সেন্টারে গিয়ে সতর্কতামূলক প্রচার চালিয়ে শেষবারের মতো সতর্ক করে দেয়া হয়েছিল।

তিনি আরো বলেন, বিকেল ৩টার দিকে এসে রসুইঘর নামে পার্টি সেন্টারে গিয়ে দেখলাম তারা কোন কিছুই মানছে না। প্রায় ২ শতাধিক লোকজন নিয়ে বিয়ের খাওয়া-দাওয়ার আয়োজন চলছে। তাই এই পার্টি সেন্টারের মালিক ও অনুষ্ঠান আয়োজনকারীকে উভয়কে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

রসুইঘর চাইনিজ রেস্টুরেন্টে ও পার্টি সেন্টারের মালিক মিলন মিয়া ও অনুষ্ঠান আয়োজনকারী ফরিদগঞ্জ উপজেলার দায়ছাড়া গ্রামের শিক্ষক আব্দুল লতিফকে এ জরিমানা করা হয়।

এদিকে ভ্রাম্যমাণ আদালতে শহরের বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি না মানায় নয়জনকে এক হাজার ৯০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। অভিযানে সার্বিক সহযোগিতা করেন চাঁদপুর মডেল থানা পুলিশ ও জেলা প্রশাসন কর্তৃক গঠিত স্বেচ্ছাসেবক দলের সদস্যরা। -ইউএনবি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //