লক্ষ্মীপুরে দেড় টন জাটকা জব্দ

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে লক্ষ্মীপুরের মেঘনায় মাছ শিকার করে পাচারের সময় দেড় টন জাটকা জব্দ করেছে জেলা মৎস্য বিভাগ। 

শনিবার (৩ এপ্রিল) ভোরে রায়পুর উপজেলার বাসাবাড়ী এলাকা থেকে ওইসব জাটকা জব্দ করা হয়। পরে দুপুর ১২ টার দিকে জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় প্রাঙ্গণ থেকে জব্দকৃত জাটকাগুলো শহরের কয়েকটি মাদ্রাসা ও এতিমখানায় বিতরণ করা হয়। জব্দকৃত জাটকাগুলোর বাজার মূল্য আনুমানিক দুই লক্ষ টাকা বলে জানিয়েছেন জেলা মৎস্য কর্মকর্তা। 

জেলা মৎস্য বিভাগ জানায়, নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদী থেকে জাটকা শিকার করে পাচারের উদ্দেশ্যে রায়পুর উপজেলার বাসাবাড়ী এলাকায় মজুদ করছেন একটি সংঘবদ্ধ চক্র, এমন সংবাদের ভিত্তিতে নৌ পুলিশের সহযোগিতায় শনিবার ভোরে ওই এলাকায় অভিযান চালায় জেলা মৎস্য বিভাগ। এ সময় ১৮টি ড্রাম ভর্তি দেড় টন জাটকা জব্দ করা হয়।  

জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ বিল্লাল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বাসাবাড়ী এলাকা থেকে দেড় টন জাটকা ইলিশ জব্দ করা হয়েছে। এছাড়া গত ৩৩ দিনে বিভিন্ন সময়ে পরিচালিত অভিযানে ১৬টি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৮ জন জেলেকে বিভিন্ন মেয়াদে জেল-জরিমানা করা হয়েছে। জব্দ করা হয়েছে ৮টি নৌকা, ৩ হাজার ৮৯০ মিটার কারেন্ট জাল ও ৮৯টি ছোট বড় জাল। ইলিশের উৎপাদন বাড়াতে নিষিদ্ধ সময়ে মাছ শিকার বন্ধে মৎস্য বিভাগের এ ধরনের অভিযান আরো জোরদার করার কথা জানালেন মৎস্য বিভাগের এই কর্মকর্তা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //