কুলিয়ারচরে পুলিশ-হেফাজত সংঘর্ষের ঘটনায় মামলা

কিশোরগঞ্জের কুলিয়ারচরে পুলিশ-মামুনুল সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ায় ৭ পুলিশ সদস্য আহতের ঘটনায় মামলা হয়েছে। 

রবিবার (৪ মার্চ) দুপুরে কুলিয়ারচর থানার উপ-পরিদর্শক সাদ্দাম হোসেন মোল্লা বাদী হয়ে ৩৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৫০০ জনকে আসামি করা হয়েছে। মামলায় প্রধান আসামি করা হয়েছে পৌর শহরের বড়খারচর গ্রামের মজনু মিয়ার ছেলে রিমন মিয়া নামে এক যুবককে। 

শনিবার রাত দশটার দিকে পুলিশের সাথে মামুনুল হক সমর্থক অর্থাৎ হেফাজত নেতাকর্মীদের সংঘর্ষ এবং ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে পুলিশ-সাংবাদিকসহ আহত ৮জন আহত হয়েছেন। এছাড়াও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেন।

জানা গেছে, নারায়ণগঞ্জের একটি রিসোর্টে হেফাজত নেতা মাওলানা মামুনুল হককে আটকের খবরে কুলিয়ারচরে একটি বিক্ষোভ মিছিল বের করে হেফাজত নেতাকর্মীসহ মামুনল হকের সমর্থকরা। পরে মিছিলটি বাজার প্রদক্ষিণ করে বড়খারচরে যাওয়ার পথে থানা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে তারা। ফলে পুলিশের সাথে সংঘর্ষ এবং ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে কুলিয়ারচর থানার ওসি এবং ওসি (তদন্ত) ও ২ সাব ইন্সপেক্টর, ৩ কনস্টেবল এবং এক সাংবাদিকসহ ৮ জন আহত হয়েছেন। এসময় উপজেলা নির্বাহী অফিসারের বাসা ও ভূমি অফিসসহ একাধিক স্থাপনা লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়া হয়। ফলে শহরের চার দিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ। ফলে পুলিশ-সাংবাদিকসহ বেশ কয়েকজন বিক্ষোভকারীও আহত হয়েছেন।

অপ্রীতিকর ঘটনা প্রসঙ্গে জানতে চাইলে মুঠোফোনে কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ একেএম সুলতান মাহমুদ জানান, বিক্ষোভকারীরা থানা অতিক্রম যাবার পথে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। একই সাথে উপজেলা নির্বাহী অফিসারের বাসা এবং ভূমি অফিসসহ বেশ কয়েকটি স্থাপনায় হামলা করে তারা। পরে এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় তিনি এবং তদন্তসহ সাত জন পুলিশ সদস্য আহত হয়েছেন। ফলে রাতের এই ঘটনায় থানায় একটি মামলা নথিভুক্ত করা হয়েছে বলেও জানান তিনি। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //