চাঁদপুরে দুই হাজার কেজি জাটকাসহ গ্রেফতার ২

চাঁদপুরে পৃথক দুইটি অভিযানে পিকআপ ভ্যানসহ ২ হাজার কেজি জাটকা ইলিশ জব্দ করেছে পুলিশ। এ সময় দুই পাচারকারীকে  গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (৬ এপ্রিল) ভোর রাতে এই অভিযান পরিচালনা করা হয় বলে জানিয়েছে পুলিশ। 

পুরান বাজার পুলিশ ফাঁড়ির বরাতে জানা যায়, মঙ্গলবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপুর সদর উপজেলার ফরাক্কাবাদ কলেজ সংলগ্ন সড়কে অভিযান চালায় পুলিশের একটি দল। এ সময় একটি পিকাপ ভ্যানে ৮টি ব্যারেলে ১২০০ কেজি জাটকা জব্দ করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে জাটকা পাচারকারিরা পালিয়ে গেলে পিকাপ ভ্যান চালককে গ্রেফতার করে পুলিশ।

এদিকে অপর অভিযানে শহরের কয়লাঘাটে অভিযান চালিয়ে (ঢাকা মেট্রো ন ১১- ৯০৩২) নাম্বারের পিকআপ ভ্যানে ৮০০ কেজি জাটকাসহ একজনকে গ্রেফতার করে নতুন বাজার পুলিশ। 

স্থানীয়রা অভিযোগ করেন, শহরের যমুনা রোডের সামছুল হক পাঠানের ছেলে আবুল কাশেম (৫৫) চরাঞ্চল সহ বিভিন্ন স্থান থেকে জাটকা সংগ্রহ করে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে রাতের আধাঁরে দেশের নানা প্রান্তে বিক্রয় করেন।

পুরাণবাজার ফাঁড়ির ইনচার্জ মো. জাহাঙ্গীর হোসেন জানান, আটক চালককে জাটকা পাচারের অপরাধে আদালতে প্রেরন করা হয়েছে। আর জব্দকৃত জাটকা ইলিশগুলো নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে বিভিন্ন এতিমখানা ও গরীব মানুষের মাঝে বিতরণ করা হয়েছে।

নতুন বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো.কামরুজ্জামান জানান, অভয়াশ্রম চলাকালীন সময়ে আইন অমান্য করে জেলেরা জাটকা ধরে রাতের আধারে পিকআপ ভ্যানে দেশের বিভিন্ন প্রান্তে বিক্রয় করে একটি চক্র। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ৮০০ কেজি জাটকাসহ একজন পাচারকারিকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মৎস্য আইনে মামলা দায়ের করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //