বরিশালে ২৪৭ জনের করোনা শনাক্ত, মৃত ৩

বরিশাল বিভাগে গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ ২৪৭ জন করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছে। এসময়ে করোনা আক্রান্ত তিনজনের মৃত্যু হয়েছে। 

মৃত্যুবরণকারীরা হলেন- ভোলা সদরের চরনোয়াবাদ এলাকার মো. মফিজুল ইসলাম (৬০), বরিশাল নগরীর মুসলিমপাড়া এলাকার এবিএম শামসুল হুদা (৭৫) ও পটুয়াখালী সদরের মো. শাহজাহান হাওলাদার (৬৫)। 

এরমধ্যে শামসুল হুদা ভোলা হাসপাতালে ও বাকি দুইজন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন।

এছাড়াও গত ২৪ ঘন্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরো দুইজন।

স্বাস্থ্য অধিদফতরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, করোনার প্রথম ঢেউয়ে বরিশাল বিভাগে সংক্রমণের হার কম ছিল। কিন্তু দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের হার বেশি। এই অবস্থায় শুধু করোনার টিকা গ্রহণ করলেই চলবে না, স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এদিকে স্বাস্থ্য বিভাগীয় কার্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, ২৪ ঘন্টায় সবচেয়ে বেশি আক্রান্ত শনাক্ত হয়েছে বরিশাল জেলায় ১০৭ জন। এরপর ঝালকাঠিতে ৩৭, পিরোজপুরে ৩৬, ভোলায় ৩৯, পটুয়াখালীতে ২৩ ও বরগুনায় ১৪ জন রয়েছেন। এ নিয়ে ১৩ মাসে মোট আক্রান্ত হয়েছেন ১২ হাজার ১৪৮ জন। এরমধ্যে সর্বোচ্চ বরিশালে পাঁচ হাজার ৫৪৭, পটুয়াখালীতে এক হাজার ৮৭৯ জন, পিরোজপুরে এক হাজার ৩৪৯, ভোলায় এক হাজার ২৮৫ জন, বরগুনায় এক হাজার ১০৯ জন ও ঝালকাঠি জেলায় ৯৭৯ জন।

এই ২৪ ঘন্টায় মাত্র ৩৫ জন রোগী বরিশাল বিভাগে করোনা সংক্রমণ থেকে সুস্থতা লাভ করেছেন। যা নিয়ে মোট সুস্থ হয়েছেন ১০ হাজার ৭৪৭ জন।  

বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের মধ্যে সবচেয়ে বেশি মারা গেছেন বরিশাল জেলায়। মোট মৃত্যুবরণ করা ২১৮ জনের মধ্যে বরিশাল জেলায় সর্বোচ্চ ৯৪ জন, এরপর পটুয়াখালীতে ৪৫ জন, পিরোজপুরে ২৭ জন, বরগুনায় ২২ জন, ঝালকাঠিতে ২০ জন ও ভোলায় ১৩ জন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh