সুনামগঞ্জে ঝড়ে ভেঙে পড়লো বিদ্যুতের ১৩টি খুঁটি

ছবি: সুনামগঞ্জ প্রতিনিধি

ছবি: সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জে ঝড়ে সড়কে ভেঙে পড়েছে ১৩টি বিদ্যুতের খুঁটি। ফলে জেলার জামালগঞ্জ, বিশ্বম্ভরপুর ও তাহিরপুরসহ তিনটি সড়কে যান চলাচল বন্ধ থাকায় দুর্ভোগের শিকার হচ্ছে চলাচলকারী লোকজন।

আজ রবিবার (১১ এপ্রিল) ভোরে জেলায় কালবৈশাখী ঝড় হয়। এদিকে সকাল থেকেই পল্লীবিদ্যুতের কর্মীরা সড়ক থেকে খুঁটি ও তার অপসারণের কাজ শুরু করেছেন। 

এলাকাবাসী জানান, বিশ্বম্ভরপুর ও তাহিরপুরে ৩৩ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইন চালু না হতেই খুটিগুলো ভেঙে গেছে। বিদ্যুতের খুঁটিগুলো নিম্নমানের হওয়ার কারণে সামান্য ঝড়েই ভেঙে গেছে।


সুনামগঞ্জ পল্লীবিদ্যুৎ সূত্রে জানা যায়, রবিবার ভোরে কালবৈশাখী ঝড় হয়। এতে বড়ঘাট এলাকায় পল্লীবিদ্যুতের ৩৩ কেভি লাইনের ১৩টি খুঁটি বিদ্যুতের তারসহ ভেঙে নিচে পড়ে যায়। তাহিরপুর ও বিশ্বম্ভরপুর উপজেলায় বিদ্যুৎ সরবরাহের জন্য সুনামগঞ্জ ৩৩ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইন থেকে এই সংযোগ লাইন নির্মাণের কাজ চলছে। কিন্তু চালুর আগেই রবিবার ভোরের ঝড়ে ১৩টি খুঁটির লাইন ভেঙে পড়েছে।

বড়ঘাট গ্রামের বাসিন্দা আমিন মিয়া জানান, খুঁটিগুলো খুবই দুর্বল হওয়ায় অল্প ঝড়ে ১৩টি খুঁটি ভেঙে গেছে। 

ঠিকাদার মাসুক মিয়া বলেন, আমার কাজ ছিল বিদ্যুৎ সঞ্চালন তারগুলো বসানো। গত ২৭ মার্চ আমার কাজ শেষ হয়েছে। অন্য ঠিকদার খুঁটি বসানোর কাজ করেছে। 

পল্লীবিদ্যুতের নির্বাহী প্রকৌশলী মো. গিয়াস উদ্দিন বলেন, আমাদের ৩৩ কেভি লাইনের নির্মাণাধীন ১৩টি খুঁটি আজ ভোরের ঝড়ে ভেঙে গেছে। এই লাইনে এখনো বিদ্যুৎ সরবরাহ হয়নি। আমরা সড়ক থেকে তার ও খুঁটি অপসারণের কাজ শুরু করেছি। খুব দ্রুত সময়ের মধ্যে অপসারণের কাজ শেষ হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh