ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতায় হেফাজত কর্মীসহ গ্রেফতার ৬০

ছবি: ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ছবি: ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

হেফাজতে ইসলামের হরতাল চলাকালে ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় চার থানায় ৫১টি মামলা দায়ের করা হয়। 

এসব মামলায় গত ২৪ ঘন্টায় ৬০ জনসহ মোট ১৬৮ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে।

গতকাল সোমবার (১২ এপ্রিল) পুলিশের বিশেষ অভিযানে গ্রেফতাদের মধ্যে- বিএনপি, জামায়াত ও হেফাজতের ১৬ জন গুরুত্বপূর্ণ ব্যক্তি আছেন। এসব ঘটনায় হওয়া মামলায় এখন পর্যন্ত ১৬৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে হেফাজতের ১২৮ জন, বিএনপির ৩৭ জন ও জামায়াত-শিবিরের তিনজন আছেন।


আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ভাঙচুর ও অগ্নিযোগের ঘটনায় ৪৫টি মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও সরাইল থানায় দুইটি, আশুগঞ্জ থানায় তিনটি ও আখাউড়া রেলওয়ে থানায় একটি মামলা দায়ের করা হয়।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন জানান, দায়েরকৃত ৫১টি মামলায় ২৮৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা প্রায় ৩৫ হাজার লোককে আসামি করা হয়েছে। এ সহিংসতার ঘটনায় এ পর্যন্ত ১৬৮ জনকে গ্রেফতার করা হয়েছে।


তিনি আরো জানান, হামলার সময় বেশকিছু ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও ভাইরাল হয়েছে। পুলিশ এসব ভিডিও ফুটেজ সংগ্রহ করে হামলাকারীদের চিহ্নিত করার চেষ্টা অব্যাহত আছে। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh